ইতালিতে জাহাজডুবি: শিশুসহ অন্তত ৫৮ অভিবাসীর মৃত্যু

কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানায়, জাহাজটি বেশ কিছু দিন আগে আফগানিস্তান, ইরান এবং অন্যান্য দেশের অভিবাসীদের নিয়ে তুরস্ক থেকে রওনা হয়েছিল।
ইতালিতে জাহাজডুবি
ছবি: রয়টার্স

ইতালির দক্ষিণাঞ্চলীয় উপকূলে উত্তাল সমুদ্রে জাহাজডুবিতে কয়েকটি শিশুসহ ৫৮ জন অভিবাসী মারা গেছেন।

বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, আজ রোববার এ জাহাজডুবি হয়।

কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানায়, জাহাজটি বেশ কিছু দিন আগে আফগানিস্তান, ইরান এবং অন্যান্য দেশের অভিবাসীদের নিয়ে তুরস্ক থেকে রওনা হয়েছিল। ক্যালাব্রিয়া পূর্ব উপকূলে সাগর তীরবর্তী রিসোর্ট স্টেকাটো ডি কুত্রোর কাছে এটি ঝড়ো আবহাওয়ায় পাথরে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হয়।

প্রাদেশিক সরকারি কর্মকর্তা ম্যানুয়েলা কুরা রয়টার্সকে জানিয়েছেন, এ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। ৮০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ২০ জন হাসপাতালে ভর্তি। একজন ভর্তি আছেন আইসিইউতে।

উদ্ধার হওয়া একজনকে অভিবাসী পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বলে গার্দিয়া ডি ফিনাঞ্জা কাস্টমস পুলিশ জানিয়েছে।

কুত্রোর মেয়র আন্তোনিও সেরাসো রয়টার্সকে বলেছেন, মৃতদের মধ্যে নারী ও শিশু আছে। তবে মৃত শিশুর সঠিক সংখ্যা এখনও পাওয়া যায়নি।

প্রাদেশিক সরকারি কর্মকর্তা ম্যানুয়েলা কুরা জানিয়েছেন, জাহাজটি ৩ বা ৪ দিন আগে পূর্ব তুরস্কের ইজমির থেকে ছেড়ে আসে। উদ্ধার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, জাহাজটিতে ১৪০ থেকে ১৫০ জনের মতো ছিলেন।

যারা বেঁচে গিয়েছেন তাদের বেশিরভাগই আফগানিস্তানের। সেইসঙ্গে পাকিস্তানের কয়েকজন এবং সোমালিয়ার এক দম্পতি আছেন। মৃতদের জাতীয়তা শনাক্ত করা যায়নি এখনো।

Comments