মাদক চোরাকারবারি যেভাবে কোরিয়ান হলেন

প্রত্যক্ষদর্শীরা পুলিশের কাছে তাকে একজন ‘সুদর্শন কোরিয়ান পুরুষ’ বলে বর্ণনা করেন। এ ছাড়া তিনি নাম পরিবর্তন করে কোরিয়ান নামও রেখেছিলেন। 
মাদক চোরাকারবারি যেভাবে কোরিয়ান হলেন
ছবি: সংগৃহীত

থাইল্যান্ডের একজর মাদক চোরাকারবারি পুলিশের চোখ ফাঁকি দিতে বেশ কয়েকবার মুখের প্লাস্টিক সার্জারি করিয়ে একজন 'সুদর্শন কোরিয়ান পুরুষের' রূপ ধারণ করেন বলে জানিয়েছেন দেশটির আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, সাহারত সাওয়াংজায়েং (২৫) যিনি প্লাস্টিক সার্জারি করে সিওং জিমিনের ছদ্মবেশ নেন। গত সপ্তাহে ব্যাংককের একটি কনডোমিনিয়াম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ প্রায় ৩ মাস ধরে ওই যুবকের সন্ধানে ছিল। অবশেষে তাকে ধরতে সক্ষম হন। এ বিষয়ে পুলিশ জানিয়েছে, তার 'আসল চেহারার কোনা কিছুই আর অবশিষ্ট নেই'। 

ব্যাংককের বিভিন্ন ক্রেতা-বিক্রেতার কাছে এক্সট্যাসি (উত্তেজক মাদক) বিক্রির তালিকা অনুসন্ধান করে তাকে চিহ্নিত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা পুলিশের কাছে তাকে একজন 'সুদর্শন কোরিয়ান পুরুষ' বলে বর্ণনা করেন। এ ছাড়া তিনি নাম পরিবর্তন করে কোরিয়ান নামও রেখেছিলেন। 

পুলিশের দেওয়া গ্রেপ্তারের একটি ভিডিওতে সাওয়াংজায়েং বলেছেন, তিনি দক্ষিণ কোরিয়া যেতে চান। 

তিনি আরও বলেন, 'আমি একটি নতুন জীবন শুরু করতে চাই। আমি থাইল্যান্ডে থেকে বিরক্ত।'

পুলিশ জানিয়েছে, সাওয়াংজায়েংয়ের বিরুদ্ধে অবৈধভাবে মাদক আমদানির অভিযোগ আনা হয়েছে। তিনি ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ডার্ক ওয়েবে এমডিএমএ (যা এক্সট্যাসি নামেও পরিচিত) অর্ডার করার কথা স্বীকার করেছেন।
 

Comments

The Daily Star  | English

Prolonged Middle East conflict to affect Bangladesh: PM

Prime Minister Sheikh Hasina today told parliament that the ongoing conflict in the Middle East, if escalates and gets prolonged, will affect Bangladesh socially, politically, and economically

3h ago