‘আপা’ বলায় ক্ষেপে গেলেন চিকিৎসক, বললেন ‘ম্যাডাম’ ডাকতে

‘আপা’ বলায় সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়েছেন এক চিকিৎসক। তার দাবি, ‘আপা’ নয় তাকে ‘ম্যাডাম’ বলতে হবে।
স্টার অনলাইন গ্রাফিক্স

'আপা' বলায় সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়েছেন এক চিকিৎসক। তার দাবি, 'আপা' নয় তাকে 'ম্যাডাম' বলতে হবে।

গত ২৪ মার্চ সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয় সাংবাদিকরা পেশাগত কাজে ওই চিকিৎসকের বক্তব্য নিতে গেলে ঘটনাটি ঘটে। সম্প্রতি এর একটি ভিডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি আলোচনায় আসে।

২৩ সেকেন্ডের ওই ভিডিও ক্লিপে দেখা যায়, হাসপাতালে চিকিৎসকের বক্তব্য নিচ্ছিলেন স্থানীয় সাংবাদিকরা। এক সাংবাদিক প্রশ্ন করেন, আপা আপনার নাম কী? নিরুপমা পাল নাম জানিয়ে চিকিৎসক রেগে গিয়ে বলেন, আপনি আমাকে 'আপা' বলছেন কেন? এসময় পাশ থেকে আরেকজন জানতে চান তাহলে আপনাকে কি বলতে হবে 'ম্যাডাম'? জবাবে তিনি বলেন 'হ্যাঁ অবশ্যই'।

নিরুপমা পাল সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার। সম্প্রতি সিংগাইরে একটি মারামারির ঘটনায় আহতদের ইনজুরি সার্টিফিকেটে ভুল তথ্য দেওয়ার অভিযোগ ওঠে ওই চিকিৎসকের বিরুদ্ধে। এ বিষয়ে গত ২৪ মার্চ বিকেলে কয়েকজন সাংবাদিক তার বক্তব্য জানতে হাসপাতালে গেলে ওই পরিস্থিতি তৈরি হয়।

এ বিষয়ে বক্তব্য জানতে চিকিৎসক নিরুপমা পালের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার স্বামী ডা. পার্থ ফোন ধরেন। তিনি জানান, ভাইরাল ভিডিও নিয়ে তার স্ত্রী মানসিকভাবে কিছুটা বিপর্যস্ত। এ বিষয়ে তিনি কোনো কথা বলতে চান না।

মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. মোয়াজ্জেম আলী জানান, চিকিৎসকের রেগে যাওয়ার ভিডিওর বিষয়টি তিনি জেনেছেন। সাংবাদিকদের সঙ্গে ভুল বোঝাবুঝি থেকে এটা ঘটেছে। পরে বিষয়টি মীমাংসা হয়েছে। এমন ঘটনার পুনরাবৃত্তি না হওয়ার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে।

Comments