ডিজিটাল নিরাপত্তা আইন

পিবিআই প্রধানের মামলায় সাবেক এসপি বাবুলসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল

ডিজিটাল নিরাপত্তা আইনে পিবিআই প্রধানের দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেছে ধানমন্ডি থানা পুলিশ।
বাবুল আক্তার। ছবি: সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে পিবিআই প্রধানের দায়ের করা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেছে ধানমন্ডি থানা পুলিশ।

চার্জশিটভুক্ত অপর ৩ আসামি বাবুলের বাবা আবদুল ওয়াদুদ মিয়া, ভাই মো. হাবিবুর রহমান লাবু ও সাংবাদিক ইলিয়াস হোসেন।

আসামিদের মধ্যে বাবুল কারাগারে এবং তার বাবা ও ভাই জামিনে রয়েছেন। গ্রেপ্তার এড়াতে বিদেশে রয়েছেন সাংবাদিক ইলিয়াস হোসেন।

ধানমন্ডি থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম গত ১৯ এপ্রিল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

তদন্ত কর্মকর্তা ইলিয়াস হোসেনকে পলাতক দেখিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা দিতে আদালতে আবেদন করেন।

আগামীকাল বৃহস্পতিবার মামলার অভিযোগ পত্র আদালতে পেশ করা হবে।

মিতু হত্যা মামলা নিয়ে মিথ্যা ও অসত্য তথ্য ছড়ানোর অভিযোগে গত বছরের ২৭ সেপ্টেম্বর পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার ধানমন্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে বাবুলসহ ৪ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম শহরের জিইসি ক্রসিংয়ে ছেলেকে স্কুলে নিয়ে যাওয়ার সময় মিতুকে ছুরিকাঘাত ও গুলি করে হত্যা করা হয়।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়েত পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত আসামিদের জামিন মঞ্জুর করেন। ২ জামিনদারসহ ৫ হাজার টাকার মুচলেকায় তারা জামিন পান।

একই মামলায় গত বছরের ১০ নভেম্বর বাবুলকে গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ডে নেওয়া হয়।

Comments