দুর্ঘটনা ও অগ্নিকাণ্ড

বরযাত্রীবাহী ট্রলারডুবিতে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু, বরসহ নিখোঁজ ৪

নদীতে তীব্র স্রোত ও অতিরিক্ত যাত্রী থাকার কারণে ট্রলারটি মাঝ নদীতে ডুবে যায়।
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

পটুয়াখালীর দশমিনা উপজেলার তেঁতুলিয়া নদীতে একটি বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় অন্তঃসত্ত্বা এক নারী মারা গেছেন এবং বরসহ ৪ জন নিখোঁজ রয়েছেন।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে দশমিনা উপজেলার আউলিয়াপুর এলাকায় তেঁতুলিয়া নদীতে এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান।

তিনি জানান, মারা যাওয়া ওই নারীর নাম লিপি বেগম (৩০)। তিনি রণগোপালদী গ্রামের ধলু হাওলাদারের স্ত্রী। আর নিখোঁজ রয়েছেন—বর রাব্বী হোসেন (২০), বরের মা সেলিনা বেগম (৪০), মারা যাওয়া লিপির মেয়ে খাদিজা (৮) ও বরের আত্মীয় মারিয়া বেগম (৮)।

মেহেদী হাসান জানান, উপজেলার রণগোপালদী গ্রামের মনির হাওলাদারের ছেলে রাব্বী হোসেন বিচ্ছিন্ন চর শাহজালাল এলাকার বাসিন্দা হুমায়ুন মুন্সির মেয়ে সুমাইয়া আক্তারকে বিয়ে করতে যান সেখানে যান। বিয়ের অনুষ্ঠান শেষে নববধূসহ ইঞ্জিনচালিত ট্রলারে করে আউলিয়াপুর লঞ্চঘাটে  ফিরছিলেন তারা। নদীতে তীব্র স্রোত ও অতিরিক্ত যাত্রী থাকার কারণে ট্রলারটি মাঝ নদীতে ডুবে যায়। পরে তাদের চিৎকার শুনে আশেপাশের লোকজন নৌকা নিয়ে ঘটনাস্থলে গিয়ে ট্রলারের লোকজনকে উদ্ধার করতে পারলেও বরসহ ৪ জন নিখোঁজ হন। আর বরের ফুপু লিপির মরদেহও তাৎক্ষণিক উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, পটুয়াখালী ফায়ার সার্ভিস থেকে ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। তবে রাত হওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। স্থানীয় লোকজনও ট্রলার নিয়ে নদীতে নিখোঁজদের খুঁজতে শুরু করেছেন।

Comments

The Daily Star  | English
Strong dollar spillover: How Bangladesh manages it

Crawling PEG System: A welcome step but will it be enough to boost reserves?

The crawling peg system for the taka is a delayed and, perhaps, inadequate response to the bleeding of forex reserves. Some economists suggest the central bank should go beyond this formula and open the exchange rate to market forces to stop the continuous erosion of reserves. Either way, exporters and remitters will celebrate more flexibility in the exchange rate.

4h ago