রুমায় কেএনএর হামলায় ২ সেনাসদস্য নিহত: আইএসপিআর

এই হামলায় ২ জন সেনা কর্মকর্তা আহত হয়েছেন।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

বান্দরবানের রুমায় কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) হামলায় ২ সেনাসদস্য নিহত হয়েছেন। এই হামলায় ২ জন সেনা কর্মকর্তা আহত হয়েছেন।

আজ বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের রুমা উপজেলার সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়ায় সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পাওয়া যায়। সুংসুংপাড়া সেনা ক্যাম্পের মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল গতকাল মঙ্গলবার দ্রুততার সঙ্গে ওই স্থানে যাওয়ার প্রস্তুতি নেয়। টহল দলটি জারুলছড়িপাড়ার কাছাকাছি ছড়ার কাছে পৌঁছালে বেলা ১টা ৫৫ মিনিটের দিকে সন্ত্রাসী গোষ্ঠী কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বোমা (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস—আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণ করে। এতে ২ জন কর্মকর্তা ও ২ জন সৈনিক আহত হন। তাদের দ্রুত হেলিকপ্টারের মাধ্যমে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। পরবর্তীকালে চিকিৎসারত অবস্থায় আহত ২ সৈনিক মারা যান। আহত ২ কর্মকর্তা চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন।

এতে আরও বলা হয়, 'সাম্প্রতিক সময়ে কেএনএ বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহিন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে। দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে সেনাবাহিনীর প্রধান গভীর শোক প্রকাশ করেছেন এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।'

Comments