প্রতিদ্বন্দ্বীর বাসার সামনে অস্ত্র নিয়ে মহড়া: সেই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

আজ এ বিষয়ে শুনানি করে ইসি তার প্রার্থিতা বাতিল করে।
ছবি: সংগৃহীত

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করায় সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বুধবার নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম এ সংক্রান্ত শুনানি শেষে সাংবাদিকদের এই তথ্য জানান।

আগামী ২১ জুন সিলেট ও রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত সোমবার নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক শরিফুল আলমের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে লোকজনসহ অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করার বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। সিসিটিভি ফুটেজ, ভিডিও চিত্র এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। তাছাড়া উক্ত ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ (লাটিম প্রতীক) এ বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগ ও এজাহার দায়ের করেছেন।

অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং কর্মকর্তা তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন, যেখানে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর বিধি ৩০ লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে ১৪ জুন বিকাল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য ইসি নির্দেশনা দেয়।

আজ এ বিষয়ে শুনানি করে ইসি তার প্রার্থিতা বাতিল করে।

 

Comments

The Daily Star  | English
Narrowest budget deficit in a decade as govt to curb expenses

Narrowest budget deficit in a decade as govt to curb expenses

As the government wants to lower expenses, it is likely to contain the budget deficit to 4.6 percent of gross domestic product in the next fiscal year, a level seen a decade ago.

10h ago