শিশুকে পানিতে ফেলে হত্যার অভিযোগ প্রতিবেশীর বিরুদ্ধে

এ ঘটনার পর থেকে অভিযুক্ত দ্বীন ইসলামকে এলাকায় দেখা যায়নি বলে স্থানীয়রা জানান।
পানিতে ডুবে
স্টার অনলাইন গ্রাফিক্স

মুন্সিগঞ্জ সদরে এক শিশুকে পানিতে ফেলে হত্যার ঘটনা ঘটেছে। আজ রোববার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পঞ্চসার ইউনিয়নের গোসাইভাগ এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত শিশু আবু বক্কর সিদ্দিক (৮) ওই এলাকার শুকুর মিয়ার ছেলে ও মুক্তারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল।

তার পরিবারের অভিযোগ, একই এলাকার প্রতিবেশী রফিকের ছেলে দ্বীন ইসলাম শিশুটিকে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

মৃত শিশুর পরিবারর ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেলে বাড়ির পাশে মাঠে খেলছিল শিশু আবু বক্কর। সন্ধ্যায় দ্বীন ইসলাম তাকে পাশের পুকুরে ছুঁড়ে ফেলে দেয়। 

আবু বক্কর পানিতে ডুবে গেলে মাঠে উপস্থিত অন্য শিশুরা বিষয়টি তার পরিবারকে জানায়। শিশুটিকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত শিশুর বাবা শুকুর মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, 'সন্ধ্যায় ফোনে জানতে পারি আমার ছেলেকে পানিতে ফেলে দিয়েছে। আমি আসতে আসতে ছেলে মরে গেছে। আমার ছেলেকে ইচ্ছা করে মারছে দ্বীন ইসলাম। আমি এর বিচার চাই।'

এ ঘটনার পর থেকে অভিযুক্ত দ্বীন ইসলামকে এলাকায় দেখা যায়নি বলে স্থানীয়রা জানান। তার বয়স আনুমানিক ২০ বছর বলে স্থানীয়রা জানালেও দ্বীন ইসলামের পরিবারের দাবি তার বয়স ১৭।

দ্বীন ইসলামের মামা মিজানুল দ্য ডেইলি স্টারকে বলেন, 'দ্বীন ইসলাম জানত না যে আবু বক্কর সাঁতার জানে না।'

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এম এ কালাম প্রধান ডেইলি স্টারকে জানান, সন্ধ্যা ৭টার দিকে স্বজনরা ওই শিশুকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসে।

যোগাযোগ করা হলে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান ডেইলি স্টারকে বলেন, 'নিহত শিশুর মরদেহ মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে আছে। এখনো কোনো অভিযোগ পাইনি।'

অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

Comments