সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট: ফরিদপুরে ৯ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

বহিষ্কৃত ৯ জনের মধ্যে জেলা ছাত্রলীগের ২ জন সহ-সভাপতি আছেন।

দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করায় ফরিদপুর জেলা ছাত্রলীগের ২ সহ-সভাপতিসহ ৯ জনকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

পাশাপাশি তাদের স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে সুপারিশ করা হয়েছে।

জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় আজ বুধবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান এবং সাধারণ সম্পাদক মো. ফাহিম হোসেনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ৯ জনের মধ্যে জেলা ছাত্রলীগের ২ জন সহ-সভাপতি আছেন। তারা হলেন খালেদ সাইফুল্লাহ সৌরভ ও তাপস মল্লিক।

অন্য ৭ জন হলেন ফরিদপুর জেলা ছাত্রলীগের উপ-প্রচার সম্পাদক জুবায়ের হোসেন অর্পি, সালথা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল জবিউল্লাহ, মধুখালী উপজেলার বাগাট ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাসেল কাজী, নগরকান্দা উপজেলা কাইচাইল ইউনিয়ন সমন্বয় কমিটির সদস্য রিফাত আলিম এবং ফরিদপুর জেলা ছাত্রলীগের কর্মী মোস্তাফিজুর হাসান, কাওসার তালুকদার ও রাজিব হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের সিদ্ধান্ত জানিয়ে বলা হয়, 'সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে।'

কার্যকলাপটি কী জানতে চাইলে জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, 'মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় ওই ৯ জনকে বহিষ্কার করা হয়েছে।'

Comments