সরকার সমর্থক ‘প্রগতিশীল ইসলামী জোটের’ আত্মপ্রকাশ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল এই জোটের নেতা।
জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রগতিশীল ইসলামী জোটের ঘোষণা দেওয়া হয়। ছবি: সংগৃহীত

এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আসন্ন জাতীয় নির্বাচনে অংশ নিতে ১৫টি রাজনৈতিক দলের সমন্বয়ে 'প্রগতিশীল ইসলামী জোট' নামে একটি জোট গঠন করা হয়েছে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের সাবেক মহাসচিব সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল এই জোটের নেতা।

আজ জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এম এ আউয়াল সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

নবগঠিত জোটের সমন্বয়ক নুরুল ইসলাম খান বলেন, 'বিএনপি-জামায়াত এই সরকারের অধীনে আসন্ন নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও বাংলাদেশের জনগণ তাতে সাড়া দিচ্ছে না।'

এই জোটের মধ্যে রয়েছে ইসলামিক ডেমোক্রেটিক পার্টি, নেজামে ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ পাবলিক ফ্রিডম লীগ, বাংলাদেশ তরিকত ফ্রন্ট, বাংলাদেশ জাতীয়তাবাদী জনতা পার্টি, ইসলামিক লিবারেল পার্টি, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক লীগ।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

1h ago