আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

আফগানদের বিপক্ষে দুই ওপেনারকে এখনও চূড়ান্ত করেনি বাংলাদেশ

তিনটি বিকল্প থেকে দুজনকে বেছে নিতে হবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে।

আফগানদের বিপক্ষে দুই ওপেনারকে এখনও চূড়ান্ত করেনি বাংলাদেশ

তিনটি বিকল্প থেকে দুজনকে বেছে নিতে হবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে।
ছবি: আইসিসি

শক্ত উইকেটে রয়েছে ঘাস। যদিও ধর্মশালায় পুরোপুরি এমন বৈশিষ্ট্যসম্পন্ন পিচেই মুখোমুখি হবে না বাংলাদেশ ও আফগানিস্তান। ম্যাচের আগে কিছুটা পরিবর্তন আনবেন কিউরেটর। তবে এখন পর্যন্ত যে চিত্র, তাতে উইকেটে অনেক রান দেখছেন চন্ডিকা হাথুরুসিংহে। আর ওপেনিং জুটি চূড়ান্ত করার জন্য আগামীকাল সকাল পর্যন্ত অপেক্ষায় থাকছেন বাংলাদেশের প্রধান কোচ।

ভারতের মাটিতে ২০২৩ সালের বিশ্বকাপে সাকিব আল হাসানের দলের অভিযান শুরু হচ্ছে আগামীকাল শনিবার। বাংলাদেশ সময় সকাল ১১টায় তারা খেলতে নামবে আফগানদের বিপক্ষে। রশিদ খান-মুজিব উর রহমান-ফজলহক ফারুকি-মোহাম্মদ নবিদের বিপরীতে বাংলাদেশের দুই ওপেনার কে কে হবেন, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

গত মাসে এশিয়া কাপে দেখা হয়েছিল দুই দলের। অনিয়মিত ওপেনার হলেও সেই ম্যাচে দুর্দান্ত ব্যাট করেছিলেন মেহেদী হাসান মিরাজ। ব্যাটিং অর্ডারে প্রোমোশন পেয়ে করেছিলেন অনবদ্য সেঞ্চুরি। এছাড়া, বিশেষজ্ঞ ওপেনার হিসেবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে আছেন দুজন- লিটন দাস ও তরুণ তানজিদ হাসান তামিম। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচেই হেসেছে তানজিদের ব্যাট। শ্রীলঙ্কার বিপক্ষে ৮৮ বলে ৮৪ ও ইংল্যান্ডের বিপক্ষে ৪৪ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। অর্থাৎ তিনটি বিকল্প থেকে দুজনকে বেছে নিতে হবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি ছিলেন হাথুরুসিংহে। এক প্রশ্নের জবাব তিনি জানান, কোন দুজন ওপেনিং করবেন তা এখনও নিশ্চিত নয়, 'হ্যাঁ, আপনি সঠিকভাবে উল্লেখ করেছেন যে (ওপেনিংয়ে) আমাদের হাতে কিছু বিকল্প রয়েছে। সুতরাং, আমরা আগামীকাল সকালে এই সিদ্ধান্তটি নেওয়ার জন্য আরও ভালো পরিস্থিতিতে থাকব। আমরা প্রথমে ব্যাট করলে (ওপেনিংয়ের জন্য) কারা নামবে এবং পরে ব্যাট করলে কারা খেলবে সেটা আপনি আগামীকাল দেখতে পাবেন।'

ধর্মশালার পিচ নিয়ে কিউরেটরের কাজ বাকি থাকলেও শেষ মুহূর্তে কোনো নাটকীয় বদল আসার সম্ভাবনা ক্ষীণ। উইকেট দেখে বাংলাদেশের কোচের কণ্ঠে ঝরেছে প্রশংসা, 'ওয়ানডে ক্রিকেটের জন্য এই উইকেট সত্যিই ভালো। আমার মনে হয়েছে যে খুব শক্ত উইকেট, ঘাসে আচ্ছাদিত। এটা খুব ভালো স্পোর্টিং উইকেট। এই মাঠে অনেক রান আশা করছি। (একাদশের) কম্বিনেশন আমরা আগামীকাল সকালে ঠিক করব এবং তখন আবার উইকেট দেখব। কারণ কিউরেটর বলেছেন যে আজও তিনি উইকেট নিয়ে কিছুটা কাজ করবেন।'

Comments