বিসিবিতে ক্রীড়া উপদেষ্টার সঙ্গে তামিম, যা বললেন প্রধান নির্বাহী

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ও সাবেক অধিনায়ক তামিম ইকবালের মধ্যে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি বলে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।
ছবি: ফিরোজ আহমেদ

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো আসলেন বিসিবি কার্যালয়ে। তার আগমনের কিছু সময় আগে বিসিবিতে পা রাখলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। আরও কয়েকজনের সঙ্গে তারা ঘুরে দেখলেন বিসিবি প্রাঙ্গণ। তবে দুজনের মধ্যে সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি বলে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

সোমবার দুপুর একটার দিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ। আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন তামিম। কুশল বিনিময় করে তারা শুরুতে যান বিসিবি কার্যালয়ে। এরপর মাঠে প্রবেশ করেন। তারপর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরের দিকে যান। সবশেষে মিডিয়া রুম ঘুরে একাডেমি ভবনে যান তারা। ক্রীড়া উপদেষ্টা ও তামিমের সঙ্গে তখন আরও ছিলেন নিজামউদ্দিন, হাবিবুল বাশার ও শাহরিয়ার নাফিস।

গত বছরের সেপ্টেম্বর থেকে জাতীয় দলের বাইরে আছেন তামিম। বাঁহাতি এই ওপেনারের বাংলাদেশের জার্সিতে ফেরা নিয়ে আছে শঙ্কা। বিসিবিতেও তার উপস্থিতি দেখা যায়নি গত কয়েক মাস। তাই আসিফের বিসিবি পরিদর্শনের দিনে তামিমের আগমন নিয়ে তৈরি হয়েছে কৌতূহল।

ছবি: ফিরোজ আহমেদ

ক্রীড়া উপদেষ্টা চলে যাওয়ার পর গণমাধ্যমকে এই প্রসঙ্গে নিজামউদ্দিন বলেছেন, 'আমি এটা বলতে পারি, কারও সঙ্গে (যুব ও ক্রীড়া উপদেষ্টার) সুনির্দিষ্ট কোনো আলোচনা হয়নি। তিনি বিসিবির বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেছেন এবং তারা তাদের অভিজ্ঞতার কথা তাকে জানিয়েছেন।'

বিসিবির প্রধান নির্বাহী যোগ করেছেন, 'আমি জানি না তিনি (তামিম) কী কারণে এখানে এসেছেন। উপদেষ্টা এখানে ছিলেন এবং তারা পরস্পরের সঙ্গে কথা বলেছেন। আমি তাকে উপদেষ্টার সঙ্গে দেখেছি, এটা ছাড়া আমি এই বিষয়ে আর কিছু বলতে পারব না।'

আসিফের আগমন উপলক্ষে এদিন সকাল থেকে বাড়তি ব্যস্ততা ছিল মিরপুর স্টেডিয়ামে। অবকাঠামোগত সুযোগ-সুবিধা ঘুরে দেখার পাশাপাশি যুব ও ক্রীড়া উপদেষ্টা দেখা করেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অনুশীলনরত বাংলাদেশ নারী দলের সঙ্গে। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির কাছে তাদের বিশ্বকাপ ভাবনা ও সার্বিক প্রস্তুতি নিয়ে জানতে চান তিনি।

Comments