আতঙ্ক ছড়াতে সমাবেশের আগে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে: রিজভী

‘পুলিশি তাণ্ডব চলছে, বাসায় বাসায় পুলিশ হানা দিচ্ছে। এই কার্যালয়ের আশে পাশে যত হোটেল আছে সেখানে পুলিশ, গোয়েন্দা পুলিশ হানা দিয়ে আমাদের নেতাকর্মীদের ধরছে।’
আতঙ্ক ছড়াতে সমাবেশের আগে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে: রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

ঢাকায় বুধবার অনুষ্ঠেয় সমাবেশের আগে আতঙ্ক ছড়াতে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার রাতে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, 'আজকে রাতে এবং দিনের বেলায় আমাদের বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে গোয়েন্দা পুলিশ আটক করে মহানগর গোয়েন্দা কার্যালয়ে নিয়ে গেছে। আমি তার সঙ্গে কথা বলেছি, তিনি জানিয়েছেন তাকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

'এ ছাড়া, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ ভালো সংগঠক জন্য তাকে টার্গেট করেছে। তাকে অনেক দিন ধরে গোয়েন্দারা লক্ষ করেছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে শেওড়াপাড়ার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে থেকে আটক করে কাফরুল থানায় নিয়ে গেছে। যুবদল কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট নাজমুল আলম রাজু আমাদের দলের কেন্দ্রীয় কর্যালয় থেকে বাসায় ফেরার পথে ডিবি পরিচয়ে তুলে নিয়ে গেছে বলে তার স্ত্রী জানিয়েছেন। এ ছাড়া আরও কয়েকজনকে আটক করা হয়েছে,' বলেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, 'বিকেল থেকেই তারা এই অভিযান শুরু করেছে। এটার উদ্দেশ্য হচ্ছে, যেহেতু ১৮ অক্টোবর বিএনপির সমাবেশ, সেই সমাবেশে যেন আতঙ্ক ছড়িয়ে পড়ে। নেতাকর্মীরা যাতে কম আসে। এটি তাদের পুরোনো চক্রান্ত। পুরোনো কৌশল তারা প্রয়োগ করার চেষ্টা করছে।'

তিনি বলেন, 'ইতোমধ্যে ঢাকা মহানগরের নেতাকর্মীরা সজাগ হয়ে আছে। এই সমাবেশ সফল করার জন্য তারা প্রত্যেকে ঐক্যবদ্ধ। যদিও পুলিশি তাণ্ডব চলছে, বাসায় বাসায় পুলিশ হানা দিচ্ছে। এই কার্যালয়ের আশে পাশে যত হোটেল আছে সেখানে পুলিশ, গোয়েন্দা পুলিশ হানা দিয়ে আমাদের নেতাকর্মীদের ধরছে।

'এই গ্রেপ্তার অভিযানের মধ্য দিয়ে মানুষের ভেতরে যে ক্ষোভ, চাপা ক্রোধ জমা হয়েছে আগ্নেয়গিরির মতো ধিকিধিকি জ্বলছে, সেটার বিস্ফোরণ হবে আর কিছু দিনের মধ্যেই। তখনই এই পুলিশ বাহিনী জনতার ক্ষোভের দাবানল থেকে রক্ষা পাবে না,' বলেন তিনি।

ব্যর্থ কৌশল দিয়ে লাভ হবে না মন্তব্য করে তিনি বলেন, 'বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। এক প্রান্ত থেকে অন্য প্রান্ত মানুষ ঐক্যবদ্ধ। যে করেই হোক, নির্দলীয়, নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা তারা করবেই।'

Comments