ঘূর্ণিঝড় হামুন: ১৪ ঘণ্টা বিদ্যুৎবিচ্ছিন্ন বান্দরবান

জাতীয় গ্রিডে সংযোগ না থাকার কারণে এ জনদুর্ভোগ বলে মনে করেন অনেকে।
বান্দরবান বিদ্যুৎ অফিস। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বান্দরবানে বিদ্যুতের তারের ওপর গাছ ভেঙে পড়ায় গতকাল রাত থেকে জেলায় বিদ্যুৎ নেই। তবে কর্তৃপক্ষ জানিয়েছে আজ বুধবার দুপুরের পর বিদ্যুৎ সংযোগ চালু হবে।

বান্দরবান বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন মাসুম দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বান্দরবানে বিদ্যুতের তারের ওপর গাছ ও গাছের ডালপালা ভেঙ্গে পড়লে কেরানীহাট, বাইতুল ইজ্জদ, হলুদিয়াসহ বিভিন্ন স্থানে বিদ্যুতের তারগুলো ছিড়ে যায়। ফলে ঝুঁকি এড়াতে তাৎক্ষণিকভাবে দোহাজারী স্টেশন থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। 

তিনি আরও জানান, গতকাল রাত ১১টার পর থেকে সারারাত ধরে গাছের ডালগুলো সরিয়ে সংযোগ স্থাপনের চেষ্টা চালিয়ে যাচ্ছি। সকাল সাড়ে ৬টায় বাইতুল ইজ্জদ এবং সাড়ে ৯টায় বান্দরবান সদরে যৌথ খামার সাব স্টেশনে পাওয়ার সংযোগ স্থাপনে সক্ষম হয়েছে এবং বান্দরবান জেলার প্রধান স্টেশনেও পাওয়ার আসছে। আজ দুপুরের পরেই হয়তো পুরোপুরি সংযোগ দিতে পারব। 

এদিকে সকালে জেলার বিভিন্ন অফিসে গিয়ে দেখা যায়, বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগ না থাকার কারণে সরকারি-বেসরকারি জরুরি সেবা ব্যাহত হচ্ছে। 

অনেকে নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন, ঝড় বৃষ্টি হলেই বিদ্যুৎ ও ইন্টারনেটের অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় আমাদের। এভাবে প্রতিদিন কত কর্মঘণ্টা যে নষ্ট হচ্ছে।

জাতীয় গ্রিডে সংযোগ না থাকার কারণে এ জনদুর্ভোগ বলে মনে করেন অনেকে।

Comments