বাংলাদেশে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই: যুক্তরাষ্ট্র

'আমরা বাংলাদেশে একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই। আমরা দেখতে চাই যে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।'
ম্যাথু মিলার
মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বিএনপির রাজনৈতিক কর্মসূচি নিয়ে প্রশ্ন করা হলে জবাবে আবারও অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলেছেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

মঙ্গলবার প্রেস ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র কি মনে করেন, বিএনপি সহিংসতার পথ বেছে নেওয়ার বিষয়টি বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ক্ষুণ্ন করতে ভূমিকা রাখছে?

জবাবে মিলার বলেন, 'আমরা বাংলাদেশে একটি অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই। আমরা দেখতে চাই যে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এটা আমাদের নীতি, যেটা আমি বেশ কয়েকবার স্পষ্ট করেছি।'

আরেক প্রশ্নে তিনি বলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকারকে গুরুত্ব দেয়। এই মানবাধিকারের প্রেক্ষাপটে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র কি বাংলাদেশে বিএনপি কর্তৃক সংঘটিত রাজনৈতিক সহিংসতার নিন্দা জানাবেন?

জবাবে মিলার বলেন, 'আমি মনে করি আমি আমার পূর্ববর্তী উত্তরে আমি এটার জবাব দিয়েছি।'

Comments

The Daily Star  | English
empty containers shipment

Making sense of revisions in balance of payments

Bangladesh Bank's latest data on the balance of payments has remarkably altered the narrative on the drivers of external stress without changing the signal on the overall stress. The bottom line on persistent external imbalance remains pretty much the same but the composition is palpably different

1h ago