উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

পিএসজির ত্রাণকর্তা এমবাপে

Kylian Mbappe

ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডের কাছে হারতে বসেছিল প্যারিস সেইন্ট জার্মেই। নিশ্চিত হার থেকে একদম অন্তিম মুহূর্তে দলকে উদ্ধার করলেন কিলিয়ান এমবাপে। কোন রকমে এক পয়েন্ট পেয়েছে পিএসজি।

মঙ্গলবার রাতে প্যারিসে পিএসজি-নিউক্যাসল ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। খেলার নির্ধারিত সময় পর্যন্ত আলেক্সান্ডার ইসাকের দেওয়া গোলে এগিয়ে ছিলো পিএসজি। যোগ করা সময়ের ৮ম মিনিটে গিয়ে একটি বিতর্কিত পেনাল্টি পায় পিএসজি। যা থেকে দলকে উদ্ধার করেন ফ্রান্স তারকা।

 

খেলার শুরুতেই এগিয়ে যেতে পারত পিএসজি। নবম মিনিটে আশরাফ হাকিমের দেওয়া পাস থেকে গোলরক্ষকে একা পেয়েও বল ঢুকাতে পারেননি এমবাপে। 

২৩ মিনিটে টিনো লিভারমেন্তো দুর্দান্ত নৈপুণ্যে প্রতিপক্ষের বক্সে কয়েকজনকে কাটিয়ে তৈরি করেন সুযোগ। তার দেওয়া বল থেকে মিগুয়েল আলমেরোন বাম পায়ের শট নিয়েছিলেন। ডোনারুম্মা তা ফিরিয়ে দিলে সামনে পেয়ে যান ইসাক। সহজ কাজ সারতে তিনি কোন ভুল করেননি।

ওই গোল ধরেই ম্যাচ শেষের দিকে নিয়ে যাচ্ছিল ইংলিশ ক্লাব।  যোগ করা সময়ের পঞ্চম মিনিটে নিউ ক্যাসলের বক্সের ভেতর হ্যান্ডবলের আবেদন করে পিএসজি। ওউসমান দেম্বেলের মারা বল প্রতিপক্ষের ডিফেন্ডারের গায়ে লেগে তারপর হাত স্পর্শ করে। 

রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দিলে প্রতিবাদ করেন নিউ ক্যাসলের খেলোয়াড়রা। তৈরি হয় চরম বিতর্ক। তবে এমবাপে কোন ভুল করেননি। মাপা শটে পিএসজিকে পাইয়ে দেন পয়েন্ট। খেলা শেষেও দুই দলের খেলোয়াড়দের মধ্যে থাকে উত্তেজনা।  

Comments

The Daily Star  | English

Israel strikes Iran military targets, Tehran says damage 'limited'

Israel struck military sites in Iran early on Saturday, saying it was retaliating against Tehran's strikes on Israel this month, the latest attack in the escalating conflict between the heavily armed rivals

3h ago