সেন্টমার্টিনগামী জাহাজ বালুচরে আটকা, সাড়ে ৪ ঘণ্টা পর ৫৪ পর্যটক উদ্ধার

পর্যটকদের টেকনাফের শাহপরীর দ্বীপে আনা হয়েছে।
রোহিঙ্গা
স্টার অনলাইন গ্রাফিক্স

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী একটি  জাহাজ মাঝ সাগরে বালু চরে আটকা পড়ে আজ রোববার সকালে। সাড়ে ৪ ঘণ্টা পর ওই জাহাজ থেকে ৫৪ পর্যটককে উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করে জানান, এমডি গ্রিন লাইন- ২ জাহাজ থেকে উদ্ধার করে পর্যটকদের টেকনাফের শাহপরীর দ্বীপে আনা হয়েছে। তবে জাহাজটি এখনও সাগরে আটকা আছে।

সকাল সাড়ে ৯টায় টেকনাফ সদরের দমদমিয়া জেটি ঘাট থেকে ৫৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে ওই জাহাজ। জাহাজটি শাহপরীর দ্বীপ অতিক্রম করে বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া নামক এলাকার বালুচরে আটকা পড়ে সকাল সাড়ে ১১টার দিকে।

ওই জাহাজে পরিবারসহ সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করা টেকনাফ উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা এসব তথ্য জানান।

তিনি নাম প্রকাশ না করার শর্তে বলেন, বালুচরে আটকা পড়ার পর পর্যটকদের মধ্যে আতঙ্ক, কান্না-চিৎকার শুরু হয়। আটকা পড়ার বিষয়টি টেকনাফের কোস্টগার্ড সদস্যদের জানানোর পর বিকেল সাড়ে ৩টায় কয়েকটি স্পিডবোটে করে পর্যটকদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় টেকনাফের মূল ভূখণ্ডের শাহপরীর দ্বীপে।

এ বিষয়ে এমডি গ্রিনলাইন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে ফোন দেওয়া হলে তারা ফোন ধরেনি।

বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, 'পর্যটকদের উদ্ধার করে শাহপরীর দ্বীপে আনা হয়েছে। তবে জাহাজটি উদ্ধার করতে জোয়ারের পানির পূর্ণ হওয়ার বিষয় রয়েছে। হয়তো এটার জন্য সন্ধ্যা হয়ে যেতে পারে।'

Comments