চলন্ত ট্রেনে ধর্ষণ, লালমনি এক্সপ্রেসের অ্যাটেন্ডেন্ট গ্রেপ্তার

ট্রেনটি জয়দেবপুর স্টেশনে এলে মেয়েটি ভুল করে ওই ট্রেনে চড়ে।
লালমনি এক্সপ্রেস
লালমনি এক্সপ্রেস। ফাইল ফটো

লালমনিরহাট-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন লালমনি এক্সপ্রেসে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ট্রেনের অ্যাটেন্ডেন্টকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তার অ্যাটেন্ডেন্ট আক্কাস আলীর (৩০) বাড়ি বরিশাল সদর উপজেলায়। আজ বুধবার তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হলে, আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

লালমনিরহাট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আলী দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

১৩ বছর বয়সী শারীরিক প্রতিবন্ধী ওই কিশোরীর বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় বলে জানান তিনি।

মামলার বাদী এসআই রুহুল আমিন দ্য ডেইলি স্টারকে বলেন, 'মঙ্গলবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি জয়দেবপুর স্টেশনে এলে, মেয়েটি ভুল করে ওই ট্রেনে চড়ে। চেকিংয়ের সময় তার কাছে টিকিট না পাওয়ায় অ্যাটেন্ডেন্ট আক্কাস মেয়েটিকে তার কক্ষে নিয়ে যান। পরে একটি ফাঁকা কেবিনে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করেন ওই অ্যাটেন্ডেন্ট।'

তিনি জানান, মেয়েটির চিৎকারে ট্রেনের যাত্রীরা কেবিন থেকে মেয়েটিকে উদ্ধার করে এবং অ্যাটেন্ডেন্টকে পিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন। 

ট্রেনে মেয়েটি একাই ছিল এবং তাকে পুলিশ হেফাজতে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

রেলওয়ে থানার ওসি ফেরদৌস আলী দ্য ডেইলি স্টারকে বলেন, 'মেয়েটির সঙ্গে কেউ না থাকায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। এ ঘটনায় দ্রুত চার্জশিট দেওয়া হবে।'

এ বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার আব্দুস সালাম সাংবাদিকদের জানান, অ্যাটেন্ডেন্ট আক্কাস আলীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

Comments