বিপিএলে বাড়ানো হয়নি প্রাইজমানি

গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন দল পাবে দুই কোটি টাকা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা লড়াইয়ে আগামীকাল শুক্রবার মাঠে নামছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। এর আগে এই আসরের প্রাইজমানি জানিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার বাড়ানো হয়নি এই প্রাইজমানি। থাকছে আগের মতোই।

গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন দল পাবে দুই কোটি টাকা। গত আসরে এক কোটি টাকা থেকে বাড়িয়ে এই অঙ্ক ধার্য করা হয়েছিল। আর এক কোটি টাকা পাবে রানার্স আপ দল।

ব্যক্তিগত পুরস্কারও থাকছে আগের মতোই। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পাবেন ১০ লাখ টাকা। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারিরা পাবেন ৫ লাখ টাকা করে। এছাড়াও টুর্নামেন্টের সেরা ফিল্ডার পাবে ৩ লাখ টাকা। ফাইনালের ম্যাচ সেরা পাবেন ৫ লাখ টাকা।

এবার টুর্নামেন্ট সেরার দৌড়ে দারুণভাবেই আছেন দ্বিতীয় কোয়ালিফায়ারে ছিটকে পড়া রংপুর রাইডার্সের সাকিব আল হাসান। এছাড়া দারুণ পারফরম্যান্স করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয় ও ফরচুন বরিশালের তামিম ইকবাল। এ দুইজন আছেন সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার দৌড়েও। ফাইনালের আগ পর্যন্ত ১৪ ইনিংসে ৪৫৪ রান করেছেন তামিম, আর ১৩ ইনিংসে ৪৪৭ রান হৃদয়ের।

তবে সর্বাধিক উইকেট শিকারি হওয়ার দৌড়ে বেশ এগিয়ে আছেন তলানিতে থেকে আসর শেষ করা দুর্দান্ত ঢাকার শরিফুল ইসলাম। ১২ ম্যাচে ২২ উইকেট তার। তার কাছাকাছি ১৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সাকিব। কিন্তু তার দল এরমধ্যেই বিদায় নিয়েছে। এছাড়া শেখ মেহেদী হাসানের শিকার ১৬ উইকেট।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago