বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে রসুলপুর পর্যন্ত ১৫ কিলোমিটার যানজট

‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।’
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট। ছবি: সংগৃহীত

কোরবানির ঈদ ঘিরে ইতোমধ্যে যানবাহনের চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে।

যানবাহনের বাড়তি চাপের কারণে আজ বুধবার সকাল ১১টার দিকে সেতুর পূর্ব প্রান্ত থেকে রসুলপুর পর্যন্ত সড়কে ১৫ কিলোমিটার দীর্ঘ যানজট দেখা গেছে।

পুলিশ ও পরিবহন শ্রমিকরা জানিয়েছেন, অতিরিক্ত যানবাহনের চাপে মধ্যরাত থেকেই থেমে থেমে চলছিল গাড়ি। সকালের দিকে যানবাহনের এই দীর্ঘ সাড়ি বেড়ে সেতুর পূর্ব প্রান্ত থেকে পৌলী পর্যন্ত ১৮ কিলোমিটার এলাকায় বিস্তৃতি পায়। সকালে তা কিছুটা কমেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ সাজেদুর রহমান জানান, সেতুর পূর্ব প্রান্ত থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়কে চার লেনের কাজ চলছে। এর জন্য বালু পরিবহনের ট্রাক চলছে। পাশাপাশি অতিরিক্ত গাড়ির চাপ ও রাতের বেলায় চালকরা বেপরোয়া গাড়ি চালানোর কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট। ছবি: সংগৃহীত

সকাল সাড়ে ১০টায় এই পুলিশ কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে জানান, এলেঙ্গায় এখন কোনো যানজট নেই। সেতুর পূর্ব প্রান্তের কয়েক কিলোমিটার অংশে যানজট রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে। কিছু জায়গায় গাড়ি ধীরগতিতে চলছে। আর রাত থেকে সেতু পার হয়ে অসা ঢাকামুখী যানবাহনগুলোকে ভূঞাপুর লিংক রোড দিয়ে বাইপস করানো হলে ওই রাস্তাতেও যানজট সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েই চলেছে। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে সেতু দিয়ে মোট ২৮ হাজার ৮০১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৬৮ লাখ ২০ হাজার ২৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর আশরাফ ডেইলি স্টারকে বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কমছে।

Comments

The Daily Star  | English

It's not an order, but a request

Bangladesh Police Service Association president softens tone on recent statement released by it accusing media of a 'smear campaign' against its members

47m ago