ঈদের ছুটিতে ওটিটিতে যা দেখতে পারেন

ঈদের ছুটির অবসরে দেখতে পারেন ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম ও সিনেমা ।
ওটিটি, ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম, হইচই, চরকি,
ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্মে বেশ কিছু সিরিজ ও ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। ঈদের দিনেও মুক্তি পাবে কিছু ওয়েব সিরিজ। তাই ঈদের ছুটির অবসরে দেখতে পারেন ওয়েব সিরিজ, ওয়েব ফিল্ম ও সিনেমা । যা আপনার ঈদের আনন্দ বাড়িয়ে দিতে সহায়তা করবে।

গত ১৩ জুন হইচইতে মুক্তি পেয়েছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ 'গোলাম মামুন'। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। আরও আছেন সাবিলা নূর, ইমতিয়াজ বর্ষণ, ফখরুল বাশার মাসুম, শারলিন ফারজানা, শরীফ সিরাজ, রাশেদ মামুন, সুষমা সরকারসহ অনেকেই।

রহস্যে ঘেরা 'গোলাম মামুন' সিরিজে দেখা যাবে, অপরাধীকে আইনের আওতায় আনা পুলিশ কর্মকর্তা গোলাম মামুন নিজেই অপরাধী! নিজেকে নির্দোষ দাবি করলেও কেউ তার কথা বিশ্বাস করছে না। আইন ভেঙে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পালিয়ে বেড়াচ্ছে মামুন। সত্যি কী পুলিশ কর্মকর্তা গোলাম মামুন নিজেই অপরাধী? এমন প্রশ্নের উত্তর মিলবে সিরিজটিতে।

অপূর্ব বলেন, 'সবসময় যে ধরনের চরিত্রে অভিনয় করি, সেগুলো থেকে গোলাম মামুন বেশ আলাদা। 'গোলাম মামুন' ওয়েব সিরিজে যে গল্প বলা হয়েছে, দর্শক তা দেখে পছন্দ করবে বলে আমার বিশ্বাস। এমন চরিত্রে আগে আমাকে দেখেনি কেউ।'

ব্যাটারি গলির গল্প নিয়ে কাজল আরেফিন অমি নির্মাণ করেছেন ওয়েব ফিল্ম 'ফিমেল-৪'। এটি  আগামীকাল ঈদের দিন বঙ্গতে মুক্তি পাবে। এখানে উঠে আসবে এলাকার রাজনৈতিক অবস্থা। এই ওয়েব ফিল্মে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল, জিয়াউল হক পলাশ, চাষী আলম, শরাফ আহমেদ জীবন, ইরেশ যাকের, পাভেল, বাচ্চু, শিমুল, নীলাঞ্জনা নীলাসহ অনেকে।

নির্মাতা কাজল আরেফিন অমি বলেন, 'যারা আনন্দ করতে পছন্দ করেন তাদের জন্য আনন্দময় একটি কন্টেন্ট তৈরি করেছি এবারের ঈদে। হাসি, আনন্দ, ফান রয়েছে পুরো 'ফিমেল-৪' জুড়ে। ভাবলাম এর আগে সিরিয়াস গল্প নিয়ে 'অসময়' ওয়েব ফিল্মে করেছিলাম এবার একটু অন্যকিছু নির্মাণ করি, সেই ভাবনা থেকেই এটা করেছি।'

ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে আজ রোববার আসছে ওয়েব সিরিজ 'বাজি'। এই সিরিজের মাধ্যমে প্রথমবারের মতো ওটিটিতে যাত্রা শুরু হবে তাহসানের। আরিফুর রহমান পরিচালিত এই ওয়েব  সিরিজে আরও অভিনয় করেছেন- মিথিলা, মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহারসহ অনেকে।

বাজি সিরিজে তাহসান একজন ক্রিকেটারের চরিত্রে অভিনয় করেছেন। তবে তিনি বাস্তব কোনো ক্রিকেটারের চরিত্রে অভিনয় করছেন কি না, তা নিশ্চিত করেনি কেউ। কিন্তু জানা গেছে, ক্রিকেটে বাজি ও বাজির প্রভাব ঘিরেই গড়ে উঠেছে 'বাজি'র গল্প।

তাহসান বলেন, 'ওটিটিতে আমার প্রথম কাজ, চরকিতেও আমার প্রথম কাজ। আর একদম ভিন্নধর্মী গল্পে কাজ করার অভিজ্ঞতা। সব মিলিয়ে আমি খুবই এক্সাইটেড, এখন শুধু রিলিজের পর দর্শকদের প্রতিক্রিয়ার অপেক্ষায় আছি।'

দেশে-বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে 'আম কাঁঠালের ছুটি' এবার ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে। মোহাম্মদ নূরুজ্জামান পরিচালিত এই সিনেমাটি এবার আইস্ক্রিনে মুক্তি পেয়েছে। কারো সঙ্গে মিশতে না পারা আট বছর বয়সী একটি শহুরে ছেলে গ্রীষ্মের ছুটিতে গ্রামে বেড়াতে এসে কীভাবে নতুন এক জগত আবিষ্কার করে সেটা নিয়েই এই সিনেমা।

দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম 'পয়জন'। সঞ্জয় সমদ্দার পরিচালিত এই ফিল্মের গল্প এগিয়েছে এক অভিনেত্রীকে ঘিরে। ক্যারিয়ারের শুরুতেই যার পরপর তিনটি সিনেমা ফ্লপ হয়। তবে পরের সিনেমা দিয়েই ঘুরে দাঁড়ায় নায়িকা রুপা মির্জা। সিনেমা সুপারহিট, সঙ্গে জাতীয় পুরস্কার।এই সিনেমায় নায়িকা রুপা মির্জা চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। আরও আছেন- আবু হুরায়রা তানভীর, আবদুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু প্রমুখ।

শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত 'রাজকুমার' সিনেমাটি এখন দেখা যাচ্ছে ওটিটি প্লাটফর্ম বঙ্গতে। সিনেমাটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি।

Comments

The Daily Star  | English

Police didn't follow int'l standards while using lethal weapons: IGP

Police failed to adhere to the standards in home, which they have maintained during their UN missions, Mainul Islam said

6h ago