তামিম মনে করেন, ‘পাকিস্তানকে পথ দেখাবেন আফ্রিদি’

যুক্তরাষ্ট্রের কাছে হারের ধাক্কায় বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে অন্যতম ফেভারিট পাকিস্তান। গতবারের রানার্সআপদের এমন বিদায়ে খুব মন খারাপ বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালের।
Tamim Iqbal
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

যুক্তরাষ্ট্রের কাছে হারের ধাক্কায় বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে অন্যতম ফেভারিট পাকিস্তান। গতবারের রানার্সআপদের এমন বিদায়ে খুব মন খারাপ বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবালের। নিজের স্বীকৃত এক্স একাউন্টে পোস্ট করে তিনি জানিয়েছেন প্রতিক্রিয়া, সেই সঙ্গে তিনি মনে করেন পাকিস্তানকে পথ দেখাবেন দেশটির সাবেক ক্রিকেটার শহিদ আফ্রিদি।

রোববার দুপুরে করা এক টুইটে তামিম লেখেন, 'পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ পড়ায় খারাপ লাগছে। আশা করি পরেরবার তারা ভালোভাবে ফিরে আসবে। শহিদ আফ্রিদির মতন সিনিয়ররা পথ দেখাবেন।'

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোন দায়িত্বে নেই আফ্রিদি। তিনি কীভাবে পাকিস্তানকে পথ দেখাবেন, তা অবশ্য পরিস্কার নয়। তবে তামিমের এই পোস্টে বেশ কিছু পাকিস্তানি সমর্থকদের বিরূপ প্রতিক্রিয়া দেখাতে দেখা যায়।

এবার বিশ্বকাপে অনেক সম্ভাবনা নিয়ে এসে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। আইসিসি সহযোগী সদস্য দেশ যুক্তরাষ্ট্রের কাছে হেরে যায় তারা। পরে লো স্কোরিং ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী ভারতের কাছেও হারে বাবর আজমের দল। কানাডার বিপক্ষে জিতে আশা টিকিয়ে রাখলেও যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় বিদায় নিশ্চিত হয় তাদের।

আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান। তবে দুই দলই বিদায় নেওয়ায় ম্যাচটা টুর্নামেন্টের বিচারে একেবারে মূল্যহীন।

পাকিস্তানের বিশ্বকাপ অভিযান গ্রুপ পর্বে থেমে যাওয়ায় তুমুল সমালোচনায় মেতেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। নিজের ইউটিউব চ্যানেলে কথা বলেছেন আফ্রিদিও। সাবেক এই তারকা প্রশ্ন তুলেন টুর্নামেন্টের আগে নেতৃত্বের রদবদল নিয়ে। তার জামাতা শাহিন আফ্রিদির কাছ থেকে নেতৃত্ব কেড়ে না দিয়ে তাকে সমর্থন দেওয়া উচিত ছিলো বলে মন্তব্য করেন তিনি। বাবরের আবার অধিনায়কত্বে ফেরার সমালোচনাই বেরিয়ে আসে তার কণ্ঠে।

Comments