ক্ষুব্ধ হারিস রউফ তেড়েফুঁড়ে গেলেন মারতে, যা বললেন এরপর

রউফকে জোর গলায় কথা বলতে শোনা যায়। ক্ষোভে স্রেফ ফুঁসছিলেন তিনি। তবে যার দিকে তেড়ে গিয়েছিলেন, তার পরিচয় জানা যায়নি।
Haris Rauf

সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুতই ছড়িয়ে পড়েছে হারিস রউফের একটি ভিডিও। সেখানে তাকে একজনের দিকে তেড়েফুঁড়ে এগিয়ে যেতে দেখা যায়। এতটাই ক্ষুব্ধ ছিলেন পাকিস্তানের এই ডানহাতি পেসার।

সঙ্গে থাকা একজন নারী প্রথমে রউফকে আটকানোর চেষ্টা করেন। কিন্তু এই ক্রিকেটার দ্রুতই এগিয়ে যান এক লোকের দিকে। আরও কয়েকজন ওই ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন। তাদের তিন-চারজন এসে তাকে সামলানোর চেষ্টা করেন। তখন রউফকে জোর গলায় কথা বলতে শোনা যায়। ক্ষোভে স্রেফ ফুঁসছিলেন তিনি। তবে যার দিকে তেড়ে গিয়েছিলেন, তার পরিচয় জানা যায়নি।

এই ঘটনা নিয়ে মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে রউফ লিখেছেন, 'আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, সামাজিক যোগাযোগ মাধ্যমে এটা নিয়ে আসব না। কিন্তু এখন যখন ভিডিও বেরিয়ে এসেছে, পরিস্থিতিটা নিয়ে বলা জরুরী বলে আমি অনুভব করেছি। একজন পাবলিক ফিগার হিসেবে লোকজনের কাছ থেকে আমরা সব ধরনের প্রতিক্রিয়া গ্রহণ করতে পারি। তারা সমর্থনের পাশাপাশি সমালোচনারও অধিকার রাখে। তবুও যখন আমার পিতা-মাতা ও পরিবারের ব্যাপার চলে আসে, আমি সে অনুযায়ী প্রতিক্রিয়া দেখাতে দ্বিধাবোধ করব না। মানুষের প্রতি ও তার পরিবারের প্রতি সম্মান দেখানো গুরুত্বপূর্ণ, তার পেশা যাই হোক না কেন।'

রউফের ওই ঘটনা নিয়ে পরে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও কোচ মোহাম্মদ হাফিজ। এক্সে তিনি লিখেছেন, 'একজন ক্রিকেটারের পেশাদার ও ব্যক্তিগত জীবনের সীমা ভক্তদের জানা থাকা উচিত। এসব সাধারণ রীতি-নীতি এবং এটা বিনীত অনুরোধ।'

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বেজে গেছে পাকিস্তানের। ৪ ম্যাচ খেলে ৭ উইকেট নিয়েছিলেন রউফ। গতিশীল এই বোলারের ইকোনমি ছিল ৬.৭৩।

Comments

The Daily Star  | English

Quota protest: No blockade tomorrow

Students demonstrating against quotas in government jobs decided not to hold any blockade programmes tomorrow

16m ago