পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে, আসল তথ্য বেরিয়ে আসবে: আইজিপি

তিনি বলেন, অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নীতি অনুসরণ করে।
খুলনা মহানগর পুলিশ লাইনে সংবাদ ব্রিফিং করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি: সংগৃহীত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পুলিশ কর্মকর্তাদের সম্পদের বিষয়ে তদন্ত চলছে। তদন্তে আসল তথ্য বেরিয়ে আসবে।

আজ বুধবার দুপুরে খুলনা মহানগর পুলিশ লাইনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পুলিশ কর্মকর্তাদের সম্পদের বিষয়ে সাম্প্রতিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন এবং পুলিশ সদর দপ্তরের প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও সাংবাদিকদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। 

এ সময় আইজিপি বলেন, 'আশা করি বিষয়টি আলোচনার মধ্যে দিয়েই নিরসন হবে।'

পরীমনি ইস্যুতে আইজিপি বলেন, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) সাবেক অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে। যেকোনো অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ জিরো টলারেন্স নীতি অনুসরণ করে।

এর আগে, তিনি চারতলা অস্ত্রাগার ভবন, ছয়তলা মাল্টিপারপাস ভবন ও বৈদ্যুতিক উপকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়া বড় বয়রা পুলিশ ফাঁড়ি ও মাল্টিপারপাস শেড উদ্বোধন করেন।

পরে তিনি পুলিশ কমিশনারের কার্যালয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় যোগ দেন।

এ সময় খুলনা মহানগর পুলিশ কমিশনারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Comments

The Daily Star  | English

475 workplace deaths in 6 months: report

Of the total number, 250 transport workers died in this period, 74 died in service establishments (such as workshops, gas, electricity supply establishments), 66 in agricultural sector, 52 in construction, and 33 died in factories and other manufacturing institutes

43m ago