বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসেছেন ওবায়দুল কাদের

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।
ওবায়দুল কাদের শিক্ষক মিটিং
ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

সর্বজনীন পেনশন 'প্রত্যয়' স্কিম বাতিলের দাবিতে কর্মবিরতি পালনে থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনায় বসেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আবদুর রহিম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

বৈঠকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জিনাত হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুর রহিমসহ ১০ সদস্যের একটি প্রতিনিধি দল যোগ দিয়েছেন।

অন্যদিকে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে রয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সামসুন্নাহার চাঁপা, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া।

বৈঠক শেষ সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। 

উল্লেখ্য, প্রত্যয় পেনশন স্কিম প্রত্যাহারের প্রতিবাদে গত ২৬ মে থেকে আন্দোলন করে আসছেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা। সর্বজনীন পেনশনের প্রত্যয় কর্মসূচির প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি চলছে।

Comments