বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতিতে কেন ডিবি অভিযান চালাল না, প্রশ্ন রিজভীর

‘শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়ার জন্য বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। তারা কার্যালয়ের ভেতর অভিযান চালিয়ে নাটক মঞ্চস্থ করেছে।
সভা-সমাবেশ বন্ধে ইসির সিদ্ধান্ত নজিরবিহীন ও গণবিরোধী: রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী | ফাইল ছবি

বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শুরু করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে একটি দল অফিসে প্রবেশ করে।

এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, 'শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়ার জন্য বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। তারা কার্যালয়ের ভেতর অভিযান চালিয়ে নাটক মঞ্চস্থ করেছে। এই নাটক হচ্ছে বার্তা দেওয়া শিক্ষার্থীদের, যেন তারা বাড়ি ফিরে যায়।'

রাতে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, 'শিক্ষার্থীদের আন্দোলনেও তারা (সরকার) বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন করছে। ছাত্রদল ও সহযোগী নেতাকর্মীদের ওপর আবারও হামলা নির্যাতন শুরু করেছে।'

তিনি বলেন, 'যখন নেতাকর্মী ও সাংবাদিকরা কার্যালয়ের ভেতর উপস্থিত ছিল, তখন কেন অভিযান পরিচালনা করতে আসেনি?'

'সরকারের নীল নকশা বাস্তবায়ন করার জন্য, বিএনপি দলকে সবসময়ের জন্য ধ্বংস করার টার্গেটে নিয়ে এগোচ্ছে… মাস্টার প্যানের অংশ হিসেবে মাঝরাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডিবি পুলিশ প্রধানের নেতৃত্বে অভিযান চালানো হচ্ছে,' বলেন তিনি।

রাত সাড়ে ১২টার দিকে বিএনপি কার্যালয়ে অভিযানের সময় ডিবি প্রধান হারুন জানান, সেখান থেকে প্রায় ১০০টি ক্রুড বোমা, ৫০০ লাঠি ও পাঁচ থেকে ছয় বোতল পেট্রোল উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, সাত যুবদল কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। জাতীয় প্রেসক্লাবের সামনে একটি বাসে আগুন দেওয়ার পর অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, 'একটি মহল চলমান কোটা আন্দোলনকে ভিন্ন পথে মোড় দেওয়ার চেষ্টা করছে, আর্থিক সহায়তা, লাঠি ও অস্ত্র দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। আমাদের কাছে দায়ীদের নাম ও নম্বর রয়েছে এবং আমরা শিগগিরই তাদের গ্রেপ্তার করব।'

Comments