নাটোরে সাবেক এমপি শিমুলের পুড়ে যাওয়া বাড়ি থেকে ৪ মরদেহ উদ্ধার

গতকাল বিকেলে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাড়ি জান্নাতি প্যালেসে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা।
মানচিত্রে নাটোর
মানচিত্রে নাটোর। স্টার ফাইল ফটো

নাটোর-২ (সদর-নলডাঙ্গা) আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাড়ি থেকে আগুনে পুড়ে যাওয়া চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে প্রত্যক্ষদর্শীরা দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তারা জানান, চারজনের বয়স আনুমানিক ১৭ থেকে ২০ বছর।

এদিন সকালে শহরের কান্দিভিটুয়া এলাকায় শিমুলের বাড়ি জান্নাতি প্যালেসে প্রবেশ করেন স্থানীয় বাসিন্দারা। সে সময় তারা বাড়ির ছাদে ও তৃতীয় তলার বেলকনিতে এবং দ্বিতীয় তলার একটি কক্ষে দুটি মরদেহ দেখতে পান। পরবর্তীতে চারজনের স্বজন মরদেহগুলো নিয়ে যান।

এদের মধ্যে একজনের পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছে ডেইলি স্টার। তিনি হলেন—নাটোর সিটি কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খানের ছেলে আকিব খান (১৭)। আকিব চলতি বছরে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

স্থানীয় বাসিন্দারা আরও জানিয়েছেন, প্রধানমন্ত্রীর পদ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরে যাওয়ার খবর ছড়িয়ে যাওয়ার পর গতকাল বিকেলে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাড়ি জান্নাতি প্যালেসে আগুন দেয় বিক্ষুব্ধ জনতা।

মঙ্গলবার সকালে উৎসুক জনতা বাড়ির ভেতরে প্রবেশ করে বিভিন্ন জায়গায় চারজনের মরদেহ দেখতে পায়। ফায়ার সার্ভিস ও পুলিশ না আসায় নিহত চারজনের স্বজনরা মরদেহ শনাক্ত করে বাড়িতে নিয়ে যান।

আকিবের মামা তুহিন করিম গণমাধ্যমকে জানান, গতকাল বিকেলে আকিব বাড়ি থেকে বের হয়। এরপর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ সকালে জানতে পারি, একজন নারী শিমুলের পুড়ে যাওয়া বাড়ি দেখতে এসে তিনতলার বেলকনিতে মরদেহটি পড়ে থাকতে দেখেছেন।

সেই তথ্য জেনে আমরা এসে দেখি আকিব মারা গেছে। বাড়ির ছাদে একটি, দ্বিতীয়তলার একটি কক্ষের মেঝেতে আরও দুজনের পোড়া মরদেহ পড়ে থাকতে দেখি আমরা, বলেন তুহিন।

সূত্র জানিয়েছে, আকিবের বাবা দেলোয়ার হোসেন জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি। বর্তমানে তিনি কারাবন্দি।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

48m ago