বাংলাদেশ

রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত নিয়ে সতর্ক থাকতে বললেন ডিএমপি কমিশনার

পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন ও আইনগতভাবে মানুষকে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। 
ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন ও আইনগতভাবে মানুষকে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। 

তিনি বলেছেন, 'জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আরও সর্তক অবস্থানে থেকে দায়িত্ব পালনের পাশাপাশি পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে।'

আজ বৃহস্পতিবার সকালে ডিএমপি সদর দপ্তরে সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় কমিশনার এ সব কথা বলেন।

এ সময় ডিএমপি কমিশনার বলেন, 'থানায় কোনো নিখোঁজ জিডি হলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করতে হবে। জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিয়ে কোনো ঘটনা ঘটাতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।' 

তিনি আরও বলেন, 'সামনের দিনগুলোতে রাজনৈতিক কর্মসূচিতে সংঘাত বাড়াতে কিছু মানুষ কাজ করবে, তাদের বিষয়েও সতর্ক থাকতে হবে।'

সভায় ডিএমপি কমিশনার গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চুরি মামলা, ছিনতাই মামলা, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মুলতবি মামলা নিষ্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্ব আরোপ করেন। 

এছাড়াও মাদকাসক্ত ও মাদক চোরাকারবারিদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার ওপরও জোর দেন তিনি।

মাসিক অপরাধ পর্যালোচনা সভার শুরুতেই গত সেপ্টেম্বর মাসের খাতওয়ারী অপরাধ চিত্র বা অপরাধ বিবরণী পর্যালোচনা করা হয়। আইনশৃঙ্খলা রক্ষা তথা অপরাধ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট সবাইকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা দেন তিনি।

সভায় ঢাকা মহানগরের আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পুলিশ অফিসারদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

Comments