অবশেষে গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 
গাজী টায়ারের কারখানার একটি ভবনে বিকেলে আগুন জ্বলতে দেখা যায়। ছবি: সৌরভ হোসেন সিয়াম/স্টার

অবশেষে নিয়ন্ত্রণে এসেছে গাজী গ্রুপের টায়ার তৈরির কারখানার আগুন। প্রায় ২২ ঘণ্টা পর আজ সোমবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। 

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রেজাউল করিম এক ব্রিফিংয়ে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে, গতকাল রোববার রাত ৯টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ারের কারখানায় আগুন দেয় দুর্বৃত্তরা। তবে দুপুর থেকেই কারখানায় হামলা চালিয়ে লুটপাট চলছিল।

সোমবার সকালে ফায়ার সার্ভিস পরিচালক রেজাউল করিম সাংবাদিকদের জানান, রোববার রাত ১০টা ৩৫ মিনিটে আগুনের খবর পান তারা। যানজটের কারণে ঘটনাস্থলে পৌঁছাতে ১১টা ৪০ বেজে যায়। এরপর থেকে তারা অগ্নিনির্বাপণে কাজ শুরু করেন।

সোমবার সন্ধ্যায় ব্রিফিংয়ে তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি নেভানো যায়নি। পুরোপুরি না নেভা পর্যন্ত ফায়ার সার্ভিসের কার্যক্রম চলবে।

রেজাউল করিম বলেন, 'সন্ধ্যা ৭ টা ৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এই আগুন পুরোপুরি নেভাতে আরও সময় লাগবে। তবে আগুন আর ছড়াবে না বলে আশা করছি। যেহেতু টায়ার তৈরির কাঁচামাল ও রাসায়নিক অত্যন্ত দাহ্য, সেই কারণে আগুন নেভাতে সময় লাগছে।'

আগুনে হতাহতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'ভিকটিম লিস্ট তৈরির দায়িত্ব স্থানীয় প্রশাসন ও পুলিশের। আগুন নির্বাপণ করা আমাদের প্রথম দায়িত্ব। আমরা সকাল পর্যন্ত ১৪ জনকে জীবিত উদ্ধার করেছি। তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।'

Comments

The Daily Star  | English

Journalists who legitimised fascism will not be spared: Nahid

Information Adviser Nahid Islam today said journalists and writers who tried to give legitimacy to fascism and instigated mass killing through their writings will be brought to book

1h ago