একাধিক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হলো আনিসুল, সালমান ও পলককে

গত ১৩ আগস্ট রাজধানীর সদরঘাট থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। পরে তিন দফায় তাদের ২৫ দিনের রিমান্ডে নেওয়া হয়।

কোটা সংস্কার আন্দোলনের সময় বাড্ডা ও খিলগাঁও থানায় দায়ের করা একাধিক হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, তৎকালীন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তৌফিকুল ইসলাম ভূঁইয়া, আবদুল জব্বার সুমন ও সিরাজুল বেপারীর মৃত্যুর ঘটনায় বাড্ডা থানায় দায়ের করা দুটি মামলায় আনিসুল হককে গ্রেপ্তার দেখানো হয়েছে এবং এমদাদুল হক, তৌফিকুল ইসলাম ভুঁইয়া ও হাসান মাহমুদের মৃত্যুর ঘটনায় বাড্ডা ও খিলগাঁও থানায় দায়ের করা তিনটি মামলায় সালমান এফ রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ১৩ আগস্ট রাজধানীর সদরঘাট থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। পরে তিন দফায় তাদের ২৫ দিনের রিমান্ডে নেওয়া হয়।

শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী আন্দোলনের সময় এমদাদুল হক ও আবদুল জব্বার সুমনের মৃত্যুর ঘটনায় বাড্ডা থানায় দায়ের করা দুটি মামলায় আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে এর আগে ছয় বছর বয়সী জাবির ইব্রাহিম, ফজলুল করিম, আনোয়ার হোসেন, আবদুল কাদির, জশিম, ওমর নুরুল আবছার, সোহাগ মিয়া, আব্দুল হান্নান, আশিকুল ইসলাম ও মিজানুর রহমানের মৃত্যুর ঘটনায় ভাটারা, খিলগাঁও, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম থানায় দায়ের করা আরও ১০টি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

তাকে গত ৪ সেপ্টেম্বর উত্তরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে ১৯ জুলাই মোহাম্মদপুরে মুদি দোকানদার আবু সাঈদের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় তাকে আট দিনের কারাদণ্ড দেওয়া হয়।

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনে এমদাদুল হক ও তৌফিকুল ইসলামের মৃত্যুর ঘটনায় বাড্ডা থানায় দায়ের করা দুটি মামলায় পলককে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ১৪ আগস্ট রাজধানীর খিলক্ষেতের নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

1h ago