মুশতাকের অ্যাকশন নকল করে মজা করলেন মুশফিক

মুশতাক যেভাবে রান আপ নিতেন, যেভাবে ডেলিভারি করতেন, বোলিংয়ের সময় তার মুখভঙ্গি যেমন থাকত— সেসব নকল করে দেখান মুশফিক।
ছবি: ফিরোজ আহমেদ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট শুরুর আগের দিন অনুশীলনে মুশফিকুর রহিমকে পাওয়া গেল ফুরফুরে মেজাজে। স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদের অ্যাকশন নকল করে মজা করতেও দেখা গেল বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটারকে।

আগামীকাল সোমবার শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এই সিরিজ দিয়ে ফের টাইগারদের কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন পাকিস্তানের সাবেক লেগ স্পিনার মুশতাক। মিরপুর টেস্টের আগে শেষদিনের অনুশীলনে তার সঙ্গে হাসি-ঠাট্টায় মাতেন মুশফিক।

ছবি: ফিরোজ আহমেদ
ছবি: ফিরোজ আহমেদ
ছবি: ফিরোজ আহমেদ

গত এপ্রিলে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পান মুশতাক। ৩৪৬টি আন্তর্জাতিক উইকেটশিকারি প্রাক্তন তারকা যেভাবে রান আপ নিতেন, যেভাবে ডেলিভারি করতেন, বোলিংয়ের সময় তার মুখভঙ্গি যেমন থাকত— সেসব নকল করে দেখান মুশফিক।

ছবি: ফিরোজ আহমেদ
ছবি: ফিরোজ আহমেদ

মুশতাক দায়িত্ব পালন করেন গত অগাস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত পাকিস্তান সফর পর্যন্ত। তবে সবশেষ সিরিজে ভারতের মাটিতে তাকে পায়নি টাইগাররা। এবার দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে পুরনো ভূমিকায় ফিরেছেন মুশতাক। গত শনিবার থেকে অনুশীলনে তার সান্নিধ্য পাচ্ছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসানরা।

Comments

The Daily Star  | English

Hasina’s resignation: ‘I have no documentary evidence’

"I tried [to collect the resignation letter] many times but failed. Maybe she did not get the time," President Mohammed Shahabuddin said.

7h ago