জামিন আবেদন নাকচ, কারাগারে কামাল মজুমদার

কামাল আহমেদ মজুমদার। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার মামলার তদন্ত কর্মকর্তা ও কাফরুল থানার উপপরিদর্শক হারুন অর রশীদ কামাল আহমেদ মজুমদারকে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন।

এর পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুদ্দিন হোসেন এ আদেশ দেন।

এ সময় আসামি পক্ষের আইনজীবীরা আদালতকে বলেন, তাদের মক্কেল হৃদরোগসহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছেন। তাই তার জামিন মঞ্জুর হওয়া উচিত।

এর আগে গত ১৯ অক্টোবর জিজ্ঞাসাবাদের জন্য সাবেক প্রতিমন্ত্রীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৮ অক্টোবর কাফরুল থানা পুলিশের একটি দল তাকে বাসা থেকে গ্রেফতার করে।

এ ঘটনায় ৭ সেপ্টেম্বর ঢাকার কাফরুল থানায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ৭২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন রিফাতের বাবা জিয়াউল হক।

মামলার এজাহারে বলা হয়, ৪ আগস্ট ঢাকার মিরপুর-১০ নম্বর এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় গুলিবিদ্ধ হন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাজিদ।

আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রুত সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে তার মাথায় অস্ত্রোপচার করা হয়।

১৪ আগস্ট হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাজিদ।

 

Comments

The Daily Star  | English

Enquiry panel to find reasons for stock market downtrend

The four-member committee will submit a report in 10 workdays

28m ago