ভালোবাসা দিবসের নির্বাচিত গান, ভিডিও

ভালোবাসার সঙ্গে গানের গভীর সম্পর্ক রয়েছে। গান ভালোবাসার শক্তি জোগায়, অনুপ্রেরণা দেয়। তাই ভালোবাসা দিবসে গান থাকবে না সেটা কি হয়? তবে এবার নতুন গান ও ভিডিওর সংখ্যা হাতেগোনা। অ্যালবাম আকারে প্রকাশিত হবে খুব কমসংখ্যক গান। বেশীর ভাগ গান অনলাইনে ও ইউটিউবে প্রকাশিত হয়েছে। ভালোবাসা দিবসের নির্বাচিত কিছু গান, ভিডিও নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের এই আয়োজন।

ভালোবাসার সঙ্গে গানের গভীর সম্পর্ক রয়েছে। গান ভালোবাসার শক্তি জোগায়, অনুপ্রেরণা দেয়। তাই ভালোবাসা দিবসে গান থাকবে না সেটা কি হয়? তবে এবার নতুন  গান ও ভিডিওর সংখ্যা হাতেগোনা। অ্যালবাম আকারে প্রকাশিত হবে খুব কমসংখ্যক গান। বেশীর ভাগ গান অনলাইনে ও ইউটিউবে প্রকাশিত হয়েছে। ভালোবাসা দিবসের নির্বাচিত কিছু গান, ভিডিও নিয়ে দ্য ডেইলি স্টার অনলাইনের এই আয়োজন।

 

চলতি সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী তাহসানের বেশকিছু সিঙ্গেলস ও নাটকের গান প্রকাশিত হয়েছে ভালোবাসা দিবসকে ঘিরে। এরমধ্যে রয়েছে – ‘মোমের দেয়াল’, ‘এতো মায়া’, ‘প্রেম তুমি’, ‘তুমিময়’, ‘আমার গল্পে তুমি’ ও ‘তোমার চোখের শহর’ গানগুলি।

হাবিব ওয়াহিদের ভালোবাসা দিবসের একমাত্র নতুন গান ‘মিথ্যে নয়’ গানটির লিরিক ভিডিও প্রকাশিত হয়েছে। চলতি মাসের শেষের দিকে অফিসিয়ালি ভিডিওটি প্রকাশিত হবে।

ন্যান্সি রয়েছেন ‘বন্ধু’ নামের একটি গানের ভিডিওতে। এছাড়াও, ভালোবাসা দিবসের দিন হাবিব ওয়াহিদের সঙ্গে একটা গানের শো করবেন নারায়ণগঞ্জে।

জনপ্রিয় কণ্ঠশিল্পী আরফিন রুমী ভালোবাসা দিবসে ‘দেহবাজি’ শিরোনামের একটি অ্যালবাম নিয়ে রয়েছেন শ্রোতাদের সঙ্গে। রুমীর সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন কাজী শুভ, ঐশী, স্বরলিপি ও তানভীর তারেক। অ্যালবামটি প্রথম দিনেই সাড়া ফেলেছে শ্রোতাদের মধ্যে। লেজার ভিশন অ্যালবামটির প্রযোজনা করেছে।

ইমরানের বেশকিছু নতুন গান এবং মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে ভালোবাসা দিবসে। ভিডিওর মধ্যে ‘ভাসি ডুবি’ ভিডিওটি দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে পেরেছে। নিশির সঙ্গে ইমরানের দ্বৈত গান ‘দৃষ্টির আলাপন’-এর ভিডিও প্রকাশিত হয়েছে। এছাড়াও, লেজার ভিশনের ‘লাভ ডুয়েটস-২’ অ্যালবামে ‘যদি হাতটা ধরো’ শিরোনামে ইমরান একটি গান গেয়েছেন নবাগতা বৃষ্টির সঙ্গে।

মিনারের নতুন গানের মিউজিক ভিডিও ‘আমি দেখেছি তোমাকে’ প্রকাশিত হয়েছে ভালোবাসা দিবস উপলক্ষে। গানটিতে মডেল হয়েছেন সোহানা সাবা।

কাজী শুভ ভালোবাসা দিবসে বেশকিছু নতুন গান নিয়ে শ্রোতাদের সঙ্গে থাকছেন। এর মধ্যে রয়েছে লেজার ভিশন থেকে প্রকাশিত ‘দেহবাজী’। এই অ্যালবামটিতে রয়েছে আরফিন রুমীর সুর-সংগীতে স্বরলিপির সঙ্গে ‘প্রার্থণা’ শিরোনামের একটি দ্বৈত গান। তিন গানের অ্যালবাম ‘ভালোবাসি কতোটা’ প্রকাশিত হয়েছে লেজার ভিশন থেকে। নতুন প্রজন্মের প্রতিভাবান কন্ঠশিল্পী ঐশী ভালোবাসা দিবসে থাকছেন তিন গানের অ্যালবাম ‘চোখের বাড়ী’ নিয়ে।

দিবসটিতে থাকছে আসিফ আকবরের নতুন গান ‘অমন করে তাকিওনা ভালোবাসা হয়ে যাবে’। গানটিতে তাঁর সহশিল্পী হিসেবে রয়েছেন ফাহমিদা নবী। এই প্রথম একসঙ্গে গান করলেন দু’জন। এছাড়াও, মোহনা নামের একজন নবাগত কণ্ঠশিল্পীর সঙ্গে ‘এই শোন’ নামে নতুন গান প্রকাশিত হয়েছে আসিফ আকবরের।

ইলিয়াসের নতুন গানের মিউজিক ভিডিও ‘শোন একটা কথা বলি’ প্রকাশিত হয়েছে সিডি চয়েজ থেকে। এই গানটিও শ্রোতাদের মন কেড়েছে। এছাড়াও, থাকছে সালমার একটি গানের অ্যালবাম ‘মনমাঝি’।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago