নাফ নদী থেকে আরও ৭ রোহিঙ্গার লাশ উদ্ধার

নাফ নদী থেকে আরও সাতজন রোহিঙ্গা শরণার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত রাতে শরণার্থীবাহী আরও একটি নৌকা নদীতে ডুবে গেলে এদের মৃত্যু হয়।
naf river BGB check post
নাফ নদীর তীরে চেকপোস্টে বিজিবির সদস্যরা। স্টার ফাইল ছবি

নাফ নদী থেকে আরও সাতজন রোহিঙ্গা শরণার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত রাতে শরণার্থীবাহী আরও একটি নৌকা নদীতে ডুবে গেলে এদের মৃত্যু হয়।

এ নিয়ে রোহিঙ্গা শরণার্থীবাহী বিভিন্ন নৌকা ডুবির ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৪ জনে।

আমাদের কক্সবাজার প্রতিনিধি জানান, আজ (১৩ সেপ্টেম্বর) সকালে স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টেকনাফ উপজেলায় নাফ নদী থেকে দুজন পুরুষ, দুজন নারী ও তিন শিশুর লাশ উদ্ধার করেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মঈনউদ্দিন খানের বরাত দিয়ে আমাদের সংবাদদাতা বলেন, সাতজনের মধ্যে চারজনের মরদেহ উপজেলার শাহপরীর দ্বীপ এবং তিনজনের মরদেহ জালিয়াপাড়া এলাকা থেকে উদ্ধার করা হয়।

এদিকে, জাতিসংঘের এক হিসাবে জানানো হয়, মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে বাঁচতে গত কয়েক সপ্তাহে তিন লাখ ৭০ হাজারের বেশি রোহিঙ্গা প্রতিবেশী বাংলাদেশে প্রবেশ করে। এই প্রবেশকালে সাগর ও নদীতে শরণার্থীবাহী নৌকা ডুবির ঘটনাগুলো ঘটে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago