শীর্ষ খবর

খালেদা জিয়ার গাড়িবহরে হামলা

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে। গতকাল ফেনীতে গাড়িবহরে হামলা চালিয়ে সাংবাদিকদের বহনকারী গাড়িসহ প্রায় ৩০টি গাড়ি ভাংচুর করা হয়। এতে অন্তত ৪৫ জন আহত হয়েছেন।
khaledas motorcade
খালেদা জিয়ার গাড়িবহরের সাথে থাকা গণমাধ্যমের গাড়িতে ভাংচুর চালায় দুর্বৃত্তরা। ছবি: বিএনপি

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়েছে। গতকাল ফেনীতে গাড়িবহরে হামলা চালিয়ে সাংবাদিকদের বহনকারী গাড়িসহ প্রায় ৩০টি গাড়ি ভাংচুর করা হয়। এতে অন্তত ৪৫ জন আহত হয়েছেন।

শনিবার পৌনে ৫টার দিকে খালেদার গাড়িবহর ফেনী শহরের পাশে মোহাম্মদ আলী বাজার পার হওয়ার সময় সময় ৪০-৫০ জন দুর্বৃত্ত লোহার রড, লাঠি ও ইটপাটকেল নিয়ে হামলা চালায়। গাড়িবহরের সাথে থাকা দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে গাড়ির কাচ ভাংচুর করা হয়। যেসব গাড়ি ভাংচুর করা হয়েছে তার মধ্যে চ্যানেল আই, ডিবিসি, একাত্তর, বৈশাখী, একুশে টিভি, দ্য ডেইলি স্টার ও প্রথম আলোর গাড়ি রয়েছে। তারা বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে পিটিয়ে জখম করে।

সাংবাদিক পরিচয় দেওয়ার পরও নিবৃত্ত হয়নি হামলাকারীরা। তারা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রায় ১৫ জন সাংবাদিককে তারা লাঞ্ছিত করে।

khaledas motorcade
বিএনপির অভিযোগ ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে এরাই হামলা চালিয়েছে। ছবি: বিএনপি

এছাড়াও কুমিল্লা, ফেনী ও চট্টগ্রামে দফায় দফায় গাড়িবহরের পথে বাধা সৃষ্টি করা হয়। বিএনপির নেতাকর্মীরাদের মহাসড়কে খালেদাকে স্বাগত জানানোয় বাধা দিতে আওয়ামী লীগ সমর্থকরা এসব করেছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বিকাল ৫টায় ফেনী সার্কিট হাউজে পৌঁছান খালেদা জিয়া। সেখানে দুপুরের খাবার ও বিশ্রাম নিয়ে সন্ধ্যা ৭টায় চট্টগ্রামের পথে যাত্রা শুরু করেন তিনি। চট্টগ্রাম সার্কিট হাউজে রাত থাকার পর রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের পথে রওনা হবেন তিনি। উখিয়া উপজেলার বালুখালী, বোয়ালমারী ও জামতলী ক্যাম্পে যাওয়ার কথা রয়েছে তার। সেখানে রোহিঙ্গাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করে মঙ্গলবার ঢাকায় ফিরবেন বিএনপির চেয়ারপারসন।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদুকে নিয়ে গতকাল সকাল ১০টা ৪০ মিনিটে খালেদা জিয়া তার গুলশানের বাসভবন ছাড়েন। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় অফিস থেকে অন্যান্য নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরের সাথে যুক্ত হন। বিভিন্ন গণমাধ্যমের গাড়িসহ প্রায় ১০০টি গাড়ি এই বহরে রয়েছে।

Comments

The Daily Star  | English

Lull in Gaza fighting despite blasts in south

Israel struck Gaza on Monday and witnesses reported blasts in the besieged territory's south, but fighting had largely subsided on the second day of an army-declared "pause" to facilitate aid flows

1h ago