অভিজিৎ হত্যায় জড়িত সন্দেহে একজন গ্রেফতার

​লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় জড়িত সন্দেহে রাজধানীর মোহাম্মদপুর থেকে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের দাবি, যাকে গ্রেফতার করা হয়েছে হত্যাকাণ্ডে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।
অভিজিৎ রায় হত্যায় জড়িত সন্দেহে গত রাতে ঢাকার মোহাম্মদপুর থেকে আনসারুল্লাহ বাংলা টিম সদস্য আবু সিদ্দিকি সোহেল ওরফে সাকিবকে গ্রেফতার করে পুলিশ। ছবি: সংগৃহীত

লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় জড়িত সন্দেহে রাজধানীর মোহাম্মদপুর থেকে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের দাবি, যাকে গ্রেফতার করা হয়েছে হত্যাকাণ্ডে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

গ্রেফতার হওয়া আবু সিদ্দিকি সোহেল ওরফে সাকিব নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তাকে ধরিয়ে দেওয়ার জন্য পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।

সাকিবকে গত রাতে গ্রেফতার করা হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডেপুটি কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী।

ডিএমপির পক্ষ থেকে দেওয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদপুরের ইকবাল রোড এলাকা থেকে গত রাত ৮টার দিকে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অভিজিৎ হত্যার সাথে যুক্ত থাকার কথা স্বীকার করেছে। বরখাস্তকৃত সেনা কর্মকর্তা মেজর জিয়ার নির্দেশে সে হত্যাকাণ্ডে অংশ নেয়। সে জঙ্গি সংগঠনটির গোয়েন্দা শাখার সক্রিয় সদস্য ছিল।

সন্দেহভাজন জঙ্গিরা মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কুপিয়ে হত্যা করে। ওই হামলায় অভিজিৎ রায়ের স্ত্রী রাফিদা আহমেদ বন্যা আহত হন।

হামলার কয়েক দিন আগে বাংলাদেশে জন্মগ্রহণকারী যুক্তরাষ্ট্রের নাগরিক অভিজিৎ অমর একুশে গ্রন্থমেলায় দুটি বইয়ের প্রকাশনা উপলক্ষে দেশে এসেছিলেন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Where Horror Abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital.

9h ago