বিপিএলে মাঠে বসে জুয়া, চিহ্নিত দেশি-বিদেশি অর্ধশতাধিক

বিপিএলে খেলা দেখতে এসে মাঠে বসেই জুয়া খেলতে থাকায় মোট ৭৭ জনকে চিহ্নিত করেছে বিসিবির দুর্নীতি দমন ইউনিট। এরমধ্যে ৬৫ জন বাংলাদেশি। বাকিদের মধ্যে ১০জনই ভারতীয়।
বিপিএলে মাঠে জুয়া
বিপিএলের গ্যালারি থেকেই স্মার্টফোন জুয়া খেলার জন্য ৭৭ জনকে বের করে দেওয়া হয়েছে।

বিপিএলে খেলা দেখতে এসে মাঠে বসেই জুয়া খেলতে থাকায় মোট ৭৭ জনকে চিহ্নিত করেছে বিসিবির দুর্নীতি দমন ইউনিট। এরমধ্যে ৬৫ জন বাংলাদেশি। বাকিদের মধ্যে ১০জনই ভারতীয়। 

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 

তিনি বলেন, ‘এরমধ্যে আমাদের এন্টি করাপশন ইউনিট ও সিকিউরিটি ইউনিট বেশ কয়েকজনকে চিহ্নিত করেছে। যারা মাঠে বসে মোবাইলে বেট করছিল। যারমধ্যে ৬৫ জন বাংলাদেশি ও ১২ জন  বিদেশি নাগরিক আছেন। বিদেশিদের মধ্যে ১০ জনই ভারতীয়। তাদেরকে আমরা স্টেডিয়াম এলাকা থেকে বের করে দিয়েছি এবং পুলিশকে জানিয়েছি। কিন্তু যেহেতু আইনানুগ কোন ব্যবস্থা নেওয়ার অপশন নাই তাই তাদের বিরুদ্ধে থানায় আমরা অভিযোগ করতে পারিনি। ’



ক্রিকেট কিংবা ফুটবল। যেকোন বড় টুর্নামেন্ট হলেই শোনা যায় বেটিংয়ের খবর। আইপিএল কিংবা বিপিএলে সেটার মাত্রা অনেক বেশি। গলির মোড়ের চায়ের দোকান থেকে পাড়ার ক্লাব। এমনকি স্টেডিয়াম গ্যালারি পর্যন্ত চলে খেলা নিয়ে জুয়া। সম্প্রতি এতে ঘটেছে হতাহতের ঘটনাও। তবে এই ব্যাপারে শক্ত কোন আইন না থাকায় বিসিবির করনীয়ও এইটুকুই বলে জানান মল্লিক, ‘বিসিবি কিন্তু সচেতনতা মূলক প্রচার করা ছাড়া এই ব্যাপারে তেমন কিছু করতে পারে না। আপনারা  দেখেছেন আমরা খেলার বিরতিতেই জায়ান্ট স্ক্রিনে আমরা অ্যাওয়ারনেস চালাই।’

রাজধানীর বাড্ডায় বিপিএলে জুয়া খেলাকে কেন্দ্র করে এক তরুণ নিহত হওয়ার পর বিসিবি এই ব্যাপারে তাদের সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সতর্ক থাকতে চাইছে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago