ভর্তি জালিয়াতি: ৯ জনের মধ্যে ৮ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আট ছাত্রসহ নয়জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।
Dhaka University Question Paper Leak
অবিকল ক্রেডিট কার্ডের মত দেখতে হলেও মোবাইল যোগাযোগের এই যন্ত্রটি ব্যবহার করেই ভর্তী পরীক্ষায় জালিয়াতি হয়। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের আট ছাত্রসহ নয়জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাভিদ আঞ্জুম তনয়, তানভীর আহমেদ মল্লিক, মোহাম্মদ বায়েজিদ, নাহিদ ইফতেখার, ফারদিন আহমেদ সাব্বির, প্রসেনজিৎ দাশ, রিফাত হোসেন এবং আজিজুল হাকিম। অপরজন হলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি-র ছাত্র এনামুল হক আকাশ।

গ্রেফতারকৃতদের মধ্যে তনয় এবং আকাশ তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁসের চক্রের সঙ্গে জড়িত। অন্যরা বিভিন্ন অবৈধ পন্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে বলে আজ (২১ নভেম্বর) সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ২০ অক্টোবর রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা ভর্তি পরীক্ষায় জালিয়াতি সংক্রান্ত এক মামলার ওপর ভিত্তি করে উল্লেখিত ব্যক্তিদের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন দিনে গ্রেফতার করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

1h ago