শীর্ষ খবর

কর্মবিরতিতে সরকারি কলেজের শিক্ষকরা

যেসব বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হচ্ছে সেসব কলেজের শিক্ষকদের ‘ক্যাডার’ মর্যাদা না দেওয়ার দাবিতে দুই দিনের কর্মবিরতি শুরু করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। ‘নো বিসিএস, নো ক্যাডার’ দাবিতে আজ রবিবার থেকে শুরু হওয়া এই কর্মবিরতি শেষ হবে আগামীকাল।
BCS General Education Association logo

যেসব বেসরকারি কলেজকে জাতীয়করণ করা হচ্ছে সেসব কলেজের শিক্ষকদের ‘ক্যাডার’ মর্যাদা না দেওয়ার দাবিতে দুই দিনের কর্মবিরতি শুরু করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। ‘নো বিসিএস, নো ক্যাডার’ দাবিতে আজ রবিবার শুরু হওয়া এই কর্মবিরতি শেষ হবে আগামীকাল।

জাতীয়করণের তালিকায় থাকা ২৮৩টি এমপিওভুক্ত কলেজের শিক্ষাকদের, বিসিএস-এর মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষকদের সমান মর্যাদা ও সুযোগ-সুবিধার বিরোধিতা করে তারা এই কর্মবিরতি পালন করছেন।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খন্দকার দ্য ডেইলি স্টারকে বলেন, “সকাল থেকেই দেশজুড়ে বিভিন্ন সরকারি কলেজের শিক্ষকরা কর্মবিরতি পালন করছেন।”

তিনি জানান, কর্মসূচি চলাকালে কোনো কলেজে ক্লাস পরীক্ষা হচ্ছে না।

সরকারি কলেজের শিক্ষকদের পাশাপাশি জাতীয় কারিকুলাম ও টেক্সট বুক বোর্ড (এনসিটিবি), মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, বিভিন্ন শিক্ষা বোর্ড ও আলিয়া মাদরাসার যেসব শিক্ষক ও কর্মকর্তা বিসিএস সাধারণ শিক্ষা সমিতিতে অন্তর্ভুক্ত তারাও কর্মবিরতি পালন করছেন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Cyclone Remal likely to hit Bangladesh coast by Sunday evening

Maritime ports asked to maintain local cautionary signal no one

2h ago