দুর্নীতি মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

​বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি দুর্নীতি মামলার অন্তর্বর্তী জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার স্পেশাল জজ কোর্ট-৫। দুপুর (১২:১৫) পর্যন্ত খালেদা আদালতে হাজির না হওয়ায় তার অন্তর্বর্তী জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
BNP Chairperson Begum Khaleda Zia
ফাইল ফটো

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুটি দুর্নীতি মামলার অন্তর্বর্তী জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার স্পেশাল জজ কোর্ট-৫। দুপুর (১২:১৫) পর্যন্ত খালেদা আদালতে হাজির না হওয়ায় তার অন্তর্বর্তী জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

অন্যদিকে বিএনপির প্রধানের আইনজীবী মো. জাকির হোসেন দুপুর ২টা পর্যন্ত মৌখিকভাবে সময় চেয়ে বলেন, ঢাকায় বামপন্থি দলগুলোর ডাকা হরতালের কারণে তিনি আদালতে হাজির হতে পারেননি।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের বক্তব্য রেকর্ড করার জন্য গত ৩০ নভেম্বর বকশীবাজারের অস্থায়ী আদালত আজকের দিন ধার্য করেন।

২০১১ সালের ৮ আগস্ট দুর্নীতি দমন কমিশন (দুদক) তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা করে। ট্রাস্টের জন্য ক্ষমতা অপব্যবহার করে অজ্ঞাত উপায়ে থেকে তহবিল সংগ্রহের অভিযোগে করা মামলাটিতে খালেদা জিয়াসহ চার জনকে বিবাদী করা হয়।

আর জিয়া অরফানেজ ট্রাস্টের জন্য একটি বিদেশি ব্যাংকের মাধ্যমে আসা দুই কোটি ১০ লাখ টাকা তছরুপের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমানসহ আরও চারজনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে দুদক।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Tension still high around Shahidullah Hall

Tension continues to run high at Dhaka University's Dr Muhammad Shahidullah Hall area hours after confrontations ensued between Chhatra League men and anti-quota protesters

28m ago