আমি খুব ভাগ্যবান: মাশরাফি

তার অধিনায়কত্বে গেইলের মতো বিস্ফোরক ব্যাটসম্যানের অমন জ্বলে উঠায় নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন মাশরাফি।
খুলনাকে গুড়িয়ে আসা গেইলকে জড়িয়ে ধরলেন রংপুর অধিনায়ক মাশরাফি। ছবি: ফিরোজ আহমেদ

বিপিএলে ক্রিস গেইলের এই নিয়ে সেঞ্চুরি চারখানা। তারমধ্যে দুটিতেই দলের অধিনায়ক ছিলেন মাশরাফি মর্তুজা। তার অধিনায়কত্বে গেইলের মতো বিস্ফোরক ব্যাটসম্যানের অমন জ্বলে উঠায় নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন রংপুর অধিনায়ক।

দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক ছিলেন মাশরাফি। গেইলকে দলে ভিড়িয়েছিল তখনকার ঢাকার ফ্রেঞ্চাইজি। সিলেট রয়্যালসের বিপক্ষে নেমে গেইল করেছিলেন ৫১ বলে ১১৪ রান, মেরেছিলেন ১২টি ছক্কা। এবার রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি, গেইল খেললেন আরও বিস্ফোরক ইনিংস। ৫১ বলে ১২৬। বিপিএলের ইতিহাসেই সর্বোচ্চ ইনিংস। ছক্কাতেও ছাড়িয়েছেন নিজেকে। আগের চেয়ে মেরেছেন দুটি বেশি, আর এতেই সৌভাগ্য খুঁজছেন রংপুর অধিনায়ক, ‘আমি খুব ভাগ্যবান যে, আমি অধিনায়ক থাকতে ও এমন দুইটা ইনিংস খেলল। একটা সিলেটের সাথে খেলেছিল, ঢাকা গ্ল্যাডিয়েটর্সে যেটা খেলেছিল। আর এটা খেলল। গেইলের মতো ক্রিকেটারের ব্যাপারে আপনার দ্বিধা থাকলেও এই বিশ্বাসটা থাকে ওর যা পাওয়ার আছে, মিস হিটও সীমানার বাইরে চলে যায়। অধিনায়ক যেই থাকুক ওদের মতো ক্রিকেটারদের সার্কেল ব্যবহারের ওই পাওয়ারটা সব সময় কার্যকর।’

উইকেটের আচরণ তালগোল পাকানো। মিলছে দুরকম বাউন্স। ১৬৮ রান তাড়ায় শঙ্কা ছিল মাশরাফিদের। গেইল সেটা তুড়ি মেরে উড়িয়ে দেওয়ায় রাইডার্স ক্যাম্পে বইছে সুখের হাওয়া, 'এই উইকেটে আপনি কখনও জানেন না, কী হতে পারে। এখানে সব সময় দ্বিধা থাকে। আর খুলনার যে বোলিং অ্যাটাক, আপনি যদি পুরো টুর্নামেন্টের দিকে তাকান- সর্বোচ্চ উইকেট সংগ্রাহক আছে, স্পিনারও ভালো। দ্বিধা তো অবশ্যই ছিল। আবারও ক্রিস গেইলের দিনে সে ম্যাচ একাই জিতিয়ে দিতে পারে। সেটা আজকেও আবার সে প্রমাণ করেছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago