পশ্চিমবঙ্গে অস্ত্রসহ ৪ বাংলাদেশি ‘ডাকাত’ গ্রেফতার

​ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পুলিশ চার বাংলাদেশি ব্যক্তিকে অস্ত্রসহ গ্রেফতার করেছে। রাজ্য পুলিশের দাবি, ধৃত চার জন ইঞ্জিন চালিত নৌকা নিয়ে নিয়মিতভাবে বঙ্গোপসাগর এলাকায় ডাকাতি-লুট করতো। তাদের কাছ থেকে পাঁচটি দেশীয় একনলা বন্দুক, দুটি ওয়ান শাটার গান, ১৪ রাউন্ড তাজা গুলি এবং ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করা হয় বলেও জানিয়েছে পুলিশ।
বাংলাদেশি ডাকাত গ্রেফতার
ডাকাতির অভিযোগে চার জন বাংলাদেশিকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। ছবি: স্টার

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের পুলিশ চার বাংলাদেশি ব্যক্তিকে অস্ত্রসহ গ্রেফতার করেছে। রাজ্য পুলিশের দাবি, ধৃত চার জন ইঞ্জিন চালিত নৌকা নিয়ে নিয়মিতভাবে বঙ্গোপসাগর এলাকায় ডাকাতি-লুট করতো। তাদের কাছ থেকে পাঁচটি দেশীয় একনলা বন্দুক, দুটি ওয়ান শাটার গান, ১৪ রাউন্ড তাজা গুলি এবং ইঞ্জিন চালিত নৌকা উদ্ধার করা হয় বলেও জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত চারজনের নাম, ইসরাফিল গাজি, জিয়াউর রহমান, সাইদুল গাজি, এবং আমিন গাজি। সবার বয়সই চল্লিশের মতো। তাদের বাড়ি বাংলাদেশের সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার কালিঞ্চি গ্রামে।

শুক্রবার গভীর রাতে দক্ষিণ চব্বিশ পরগনার মাতলা নদী পাশে বেনিকুলির জঙ্গল থেকে একটি ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এই দুস্কৃতীরা। তখনই কুলটি ও মৈপীঠ কোস্টাল থানার পুলিশ চার ব্যাক্তিকে গ্রেফতার করে। ওই দলে আরো একজন ছিল। কিন্তু সে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে পালিয়ে যায়। 

কুলটি থানা ও মৈপীঠ কোস্টাল থানার পুলিশের কাছে দীর্ঘ দিন ধরে অভিযোগ আসছিল বাংলাদেশি এই জল-ডাকাত দলের বিরুদ্ধে। তারা মূলত সুন্দরবন এলাকায় আগাত দেশ-বিদেশের পর্যটকবাহী জাহাজ আটকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির চালাতো।

গোপন সূত্রের ভিত্তিতেই শুক্রবার গোয়েন্দা পুলিশ এমন সফল অভিযান পরিচালনা করে।

শনিবার দক্ষিণ চব্বিশ পরগনার স্থানীয় মহকুমা আদালতে ধৃতদের তোলা হতে পারে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago