ডাকসু নির্বাচনের প্রতিশ্রুতিতে অনশন ভাঙলেন ঢাবি ছাত্র

​ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে অনশনে থাকা ওয়ালিদ আশরাফ অবশেষে তার অনশন ভঙ্গ করেছেন। অতি সত্বর ডাকসু নির্বাচন দেওয়া হবে প্রশাসনের পক্ষ থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পর অনশন ভঙ্গ করেন ঢাবির এই ছাত্র। গত ২৫ নভেম্বর থেকে অনশনে ছিলেন ওয়ালিদ।
অনশন ভাঙলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ওয়ালিদ আশরাফ
অবিলম্বে ডাকসু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে ওয়ালিদ আশরাফের অনশন ভঙ্গ করান ঢাবি উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। ছবি: স্টার/আশিক আব্দুল্লাহ অপু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে অনশনে থাকা ওয়ালিদ আশরাফ অবশেষে তার অনশন ভঙ্গ করেছেন। অতি সত্বর ডাকসু নির্বাচন দেওয়া হবে প্রশাসনের পক্ষ থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পর অনশন ভঙ্গ করেন ঢাবির এই ছাত্র। গত ২৫ নভেম্বর থেকে অনশনে ছিলেন ওয়ালিদ।

আজ দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান ডাকসু নির্বাচনের আশ্বাস দিয়ে একটি কলা ও পানি দিয়ে ওয়ালিদের অনশন ভঙ্গ করেন। এসময় উপাচার্য বলেন, “আমরা অবিলম্বে নির্বাচনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।”

ঢাবির সমাজকর্ম ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র ওয়ালিদ আশরাফ অসুস্থ হয়ে পড়ার পরও দাবি আদায়ে অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ৬ ডিসেম্বর সন্ধ্যায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে স্যালাইন দেওয়া হয়। হাসপাতাল থেকে ফিরে তিনি ফের অনশন শুরু করেন।

অনশনের প্রথম দিন থেকেই ওয়ালিদ পানি ছাড়া আর কোনো খাবার গ্রহণ করেননি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দাবি না মানা পর্যন্ত হওয়া অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

বাংলাদেশ ছাত্রলীগ ও জাতীয়তাবাদী ছাত্রদল ছাড়া ঢাবিতে ক্রিয়াশীল সকল ছাত্রসংগঠন ওয়ালিদের দাবির সাথে সংহতি জানিয়েছেন।

Click here to read the English version of this news

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

1h ago