চশমা হিলে চির নিদ্রায় সাবেক মেয়র মহিউদ্দিন

চট্টগ্রামের ষোলশহরের চশমা হিলে চির নিদ্রায় শায়িত হলেন বন্দর নগরীর সাবেক মেয়র ও ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম নগর শাখার সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।
mohiuddin chowdhury
১৫ ডিসেম্বর ২০১৭, চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ছবি: স্টার

চট্টগ্রামের ষোলশহরের চশমা হিলে চির নিদ্রায় শায়িত হলেন বন্দর নগরীর সাবেক মেয়র ও ক্ষমতাসীন আওয়ামী লীগের চট্টগ্রাম নগর শাখার সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এর আগে, ঐতিহাসিক লালদিঘী ময়দানে আসর নামাজের পর মহিউদ্দিনের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে লাখো মানুষ অংশ নেন। সেসময় এই বিশিষ্ট মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর, চশমা হিল জামে মসজিদে বাদ মাগরিব তাঁর দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

মহিউদ্দিনের মরদেহ বন্দর নগরীর আওয়ামী লীগ কার্যালয়ে নেওয়া হলে সেখানে সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা জানান। আজ (১৫ ডিসেম্বর) সকালে প্রথমে চশমা হিলে মহিউদ্দিনের মরদেহ নিয়ে আসা হয়। সেখানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের জনগণ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

mohiuddin chowdhury
চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী

আমাদের চট্টগ্রাম স্টাফ সংবাদদাতাকে মহিউদ্দিনের ছেলে মহিবুল হাসান নৌফেল বলেন, দীর্ঘদিন থেকে সাবেক মেয়র কিডনি জটিলতা ও হৃদরোগে ভুগছিলেন। আজ ভোর তিনটার দিকে তিনি ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাবেক মেয়রের মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, মহিউদ্দিনকে সম্প্রতি রাজধানীর স্কয়ার হসপিটালে ভর্তি করা হয়েছিলো। সেখান থেকে তাঁকে গতকাল (১৪ ডিসেম্বর) চট্টগ্রামের ম্যাক্স হসপিটালে ভর্তি করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে, আত্মীয় ও অগণিত শুভাকাঙ্ক্ষীকে রেখে যান।

Comments

The Daily Star  | English
Hijacked MV Abdullah

Pirates release MV Abdullah, crew

The ship, owned by KSRM Group, was captured at gunpoint on March 12 around 600 nautical miles off the Somalian coast while carrying coal from Maputo in Mozambique to Al Hamriyah in the UAE

51m ago