স্মিথের ডাবল সেঞ্চুরিতে পার্থ টেস্টেও অস্ট্রেলিয়ার দাপট

৫৪৯ রান করে প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে এরমধ্যেই ১৪৬ রানের লিড নিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। হাতে পড়ে আছে ছয় উইকেট।
স্টিভেন স্মিথ ডাবল সেঞ্চুরি
ডাবল সেঞ্চুরির পর স্মিথ। ছবি: এএফপি

আগের দিনই ব্যাটের ঝাঁজ দেখিয়ে ইঙ্গিত দিচ্ছিলেন বড় কিছুর। পার্থ টেস্টের তৃতীয় দিন একদম নিজের করে নিলেন স্টিভেন স্মিথ। ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পথে এক পঞ্জিকাবর্ষে চতুর্থবারের মতো হাজাররান পেলেন তিনি। সঙ্গী মিচেল মার্শও আছেন ডাবল সেঞ্চুরির পথে। তাতে ৫৪৯ রান করে প্রথম ইনিংসে ইংল্যান্ডের বিপক্ষে এরমধ্যেই ১৪৬ রানের লিড নিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। হাতে পড়ে আছে ছয় উইকেট।

৩ উইকেটে ২০৩ রান নিয়ে দিন শুরু করেছিল অস্ট্রেলিয়া। আর ৪৫ রান যোগে আউট হয়ে যান শন মার্শ। হতাশার তৃতীয় দিনে ইংল্যান্ডের সাফল্য বলতে এটুকুই। শনের ছোটভাই মিচেল মার্শ অধিনায়ক স্মিথের সঙ্গে জোট বেধে নাজেহাল করে ছেড়েছেন ইংলিশ বোলারদের। দিনশেষে পঞ্চম উইকেটে দুজনের জুটিতে এসেছে গেছে ৩০১ রান। এখনো অবিচ্ছিন্ন আছেন তারা।

দিনের শুরুতে ইঙ্গিত ছিল অন্যকিছুর। মঈন আলির স্পিনে রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ২৮ রান করা শন মার্শ। ওদিকে সেঞ্চুরি তুলে নেওয়া স্মিথ ছিলেন স্ট্রোক ঝলমল। বাহারি সব শটে রাঙিয়েছেন তার ইনিংস। ওয়াকার মাঠ দেখেছে আরেকটি স্মিথ ক্ল্যাসিক। ৩৯০ বল খেলে ২২৯ রান করা স্মিথ মেরেছে ২৮টি চার। ব্রডকে মেরেছেন ছক্কাও। ওদিকে স্মিথকে সঙ্গ দিয়ে শুরু করা মিচেলই পরে বেশি আগ্রাসন চালিয়েছেন। ২৯ চারেন ১৮১ রানে পৌঁছাতে তার লেগেছে ২৩৪ বল।

বড় লিড দিয়ে চতুর্থ দিনে এই দুজন আরও কতদূর গিয়ে ইনিংস ছাড়েন, তার প্রতীক্ষা করেই পার করতে হচ্ছে ইংল্যান্ডকে।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪০৩/১০  ( মালান ১৪০, বেয়ারস্টো ১১৯; স্টার্ক ৪/৯১, হ্যাজেলউড ৩/৯২)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস:৫৪৯/৪ (তৃতীয় দিন শেষে) (স্মিথ ২২৯*, মিচেল ১৮১* ; ওভারটন ২/১০২) 

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

31m ago