ঘরোয়া ক্রিকেটে সাব্বির ৬ মাস নিষিদ্ধ, কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ

কিশোর পেটানোর ঘটনায় সাব্বির রহমানকে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ করা হচ্ছে। সেই সঙ্গে তিনি কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়ছেন।
Sabbir Rahman
ক্রিকেটার সাব্বির রহমান। ছবি: এএফপি ফাইল ফটো

কিশোর পেটানোর ঘটনায় সাব্বির রহমানকে ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাস নিষিদ্ধ করা হচ্ছে। সেই সঙ্গে তিনি কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়ছেন।

এই ঘটনায় তাঁকে জরিমানা হিসেবে নগদ ২০ লাখ টাকা দিতে হবে।

আজ (১ জানুয়ারি) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাব্বিরের শাস্তির ব্যাপারে ডিসিপ্লিনিয়ারি কমিটির সুপারিশ গণমাধ্যমকে জানান। 

এছাড়া উইকেট ও আউটফিল্ড নিয়ে সমালোচনা করায় তামিম ইকবালকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানানো হয়।

নাজমুল বলেন, 'সাব্বিরের বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। আমাদের শৃঙ্খলা কমিটি সিদ্ধান্ত নিয়েছে। শুনানি হয়েছে। সবকিছই শেষ। ম্যাচ রেফারির রিপোর্টও পেয়েছি। তার বিষয়ে প্রস্তাব যেটি এসেছে, সেটি হচ্ছে আমাদের যে কেন্দ্রীয় চু্ক্তি আছে, সেটি থেকে সে বাদ পড়ছে। সে আর চুক্তিবদ্ধ ক্রিকেটার থাকছে না।' 

'সঙ্গে ২০ লাখ টাকা জরিমানা। পাশাপাশি ৬ মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছে।'

তবে সাব্বিরের শাস্তি এখনি চূড়ান্ত করা হয়নি। শৃঙ্খলা কমিটির নেওয়া সুপারিশ অবশ্য পাশ হওয়া কেবল আনুষ্ঠানিকতা। 

'সিদ্ধান্ত যে এখনই হয়ে গেছে, তা নয়। প্রস্তাব এসেছে শৃঙ্খলা কমিটি থেকে। সুপারিশগুলো এসেছে। এগুলো কমে যাওয়ার সম্ভাবনা কম। বরং আরও বাড়তে পারে।'

গত ২১ ডিসেম্বর রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে জাতীয় লিগের ম্যাচ চলাকালীন কিশোরকে পেটান সাব্বির। গ্যালারিতে থেকে ১০-১২ বছর বয়সী ওই কিশোর সাব্বিরের চোখ নিয়ে আপত্তিকর মন্তব্য করলে রেগে গিয়ে তাকে ডেকে এনে সাইটস্ক্রিনের পেছনে নিয়ে পেটান। পরে ম্যাচ রেফারির সঙ্গেও দুর্ব্যবহার করেন জাতীয় দলের এই তারকা ব্যাটসম্যান। 






 

Comments