শনিবার ঢাকায় বিএনপির সমাবেশ

সোহরাওয়ার্দী উদ্যানে আজ (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য অনুমতি না পাওয়ায় আগামীকাল ঢাকার সব ওয়ার্ডে সমাবেশ করবে বিএনপি।
Ruhul Kabir Rizvi
৫ জানুয়ারি ২০১৭, বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: স্টার/ পলাশ খান

সোহরাওয়ার্দী উদ্যানে আজ (৫ জানুয়ারি) ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের জন্য অনুমতি না পাওয়ায় আগামীকাল ঢাকার সব ওয়ার্ডে সমাবেশ করবে বিএনপি।

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

বার্তা সংস্থা ইউএনবিকে রিজভী বলেন, “বিএনপিকে (আজ) সমাবেশ করার অনুমতি না দিয়ে আওয়ামী লীগ আবারো প্রমাণ করলো যে তারা গণতন্ত্রকে হত্যা করেছে।”

রিজভীর মতে, ২০১৪ সালের ৫ জানুয়ারির “বিতর্কিত” জাতীয় নির্বাচন নিয়ে কেউ যেন কথা বলতে না পারে সেই জন্যেই সরকার বিএনপিকে সমাবেশ করতে দেয়নি।

সরকারের সমালোচনা করে তিনি আরো বলেন, বিএনপিকে সমাবেশ করার কোন অনুমতি দেওয়া হলো না অথচ আওয়ামী লীগ আজ ঢাকায় দুটি সমাবেশ করছে।

তাঁর অভিযোগ, গাজীপুর, ময়মনসিংহ, খুলনা এবং চট্টগ্রামসহ দেশের বিভিন্নস্থানে বিএনপির কালো পতাকা মিছিলে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা বাধা সৃষ্টি করেছে।

এদিকে, আজ সকাল থেকে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়ানোর জন্য বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

উল্লেখ্য, সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করার অনুমতি চাইলে গতকাল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) তা নাকচ করে দেয়।

Comments

The Daily Star  | English

Cyclone Remal completes crossing coast, now lies over Khulna’s Koyra

It will weaken into cyclonic storm within 2-3 hours, says BMD

24m ago