আরও একবার আফগানিস্তানের কাছে হারল জুনিয়র টাইগাররা

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া যুবদল সুসংবাদ দিতে পারছে না। ওটাগো 'এ' দলের বিপক্ষে দুই প্রস্তুতি ম্যাচেই হারার পর এবার অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে হারল আফগানিস্তানের যুবাদের কাছে।
Bangladesh Under-19 team
ফাইল ছবি

নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া যুবদল সুসংবাদ দিতে পারছে না। ওটাগো 'এ' দলের বিপক্ষে দুই প্রস্তুতি ম্যাচেই হারার পর এবার অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে হারল আফগানিস্তানের যুবাদের কাছে। কিছুদিন আগে যে এই আফগানরাই ঘরের মাঠে বাংলাদেশকে সিরিজ হারিয়ে গিয়েছিল। 

সোমবার ক্রাইস্টচার্চে আফগানদের ২০৬ রানে বেধে ফেলেও সাইফরা থেমেছেন ১৫০ রানে। হারের ব্যবধান তাই ৫৬ রানের। 

খেলায় জেতার অবস্থাতেই ছিল জুনিয়র টাইগাররা। আগে বোলিং করে চেপে ধরেছিল আফগানদের। ১৪ রানে দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের লাগাম ছিল সাইফ হাসানের দলের হাতেই। তৃতীয় উইকেটে ইব্রাহীম জাদরান ও বাহির শাহের ৫৯ রানের জুটিতে থই পায় আফগানিস্তান। তবে ফের হাসান-রবিউল-টিপু সুলতানদের বোলিংয়ে ফের নাটকীয় মোড় নেয় আফগানিস্তানের ইনিংস। ১১২ রানেই তারা হারায় ৭ উইকেট। 

আফগানিস্তানের হয়ে কাজের কাজটি করেন আজমততুল্লাহ কামারজাই। ৮২ বলে ৮১ রানের ইনিংস খেলে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি। দুশো রান পেরিয়ে যায় তাদের ইনিংস। 

২০৭ রানের লক্ষ্যে নেমে নাঈম শেখ শুরুতেই ফিরলেও ভালো শুরু এনে দিয়েছিলেন ওপেনার পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ হাসান। এই দুজনের ৭৭ রানের জুটিতে জেতার পথেই ছিল বাংলাদেশ। ৫৪ রান করে পিনাক আউট হয়ে গেলে ঘটে ছন্দপতন। তৌহিদ হৃদয়, আফিফ হোসেনদের কেউ দুই অঙ্কের ঘরেও যেতে পারেননি। ৪৩ রান করে ফিরে যান সাইফও। আফগানদের হয়ে নাবিদ উল হক ৩৮ রানে চারটি ও কাইস আহমেদ ২৬ রানে নেন তিন উইকেট। 

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago