সিকোয়েন্স

কলকাতা আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে ‘আঁখি ও তার বন্ধুরা’

কলকাতার আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ’আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রটি। ১৯ জানুয়ারি থেকে কলকাতায় এই চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।
Akhi o taar bondhura

কলকাতার আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ’আঁখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রটি। ১৯ জানুয়ারি থেকে কলকাতায় এই চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে। চলবে ২৭ জানুয়ারি পর্যন্ত।

সপ্তম এই আয়োজনে ‘দীপু নাম্বার টু’-খ্যাত চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’ দেখার সুযোগ পাবেন কলকাতার শিশু-কিশোর ও তাদের অভিভাবক মহল।

এই বিষয়ে নির্মাতা মোরশেদুল ইসলাম ঢাকা থেকে টেলিফোনে দ্য ডেইলি স্টারকে জানান, তাঁর এই ছবিটি কলকাতায় এই আয়োজনে দেখানো হবে জেনে খুশি তিনি। ব্যক্তিগত কারণে উৎসবের আমন্ত্রণ পেলেও কলকাতায় যেতে পারছেন না বলেও উল্লেখ করেন এই পরিচালক।   

সাতদিনের এই চলচ্চিত্র উৎসবের বাংলাদেশসহ ৩২টি দেশের মোট ২০০টি শিশুতোষ চলচ্চিত্র দেখানো হবে।

বিশিষ্ট কথাসাহিত্যিক ড. মহম্মদ জাফর ইকবালের ‘আঁখি এবং আমরা ক’জন’ অবলম্বনে তৈরি শিশুতোষ চলচ্চিত্রটি গত ডিসেম্বর মাসে বাংলাদেশে মুক্তি পায়।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দফতর এবং শিশু-কিশোর একাডেমি যৌথভাবে আন্তর্জাতিক এই শিশু চলচ্চিত্র উৎসবের আয়োজন করে থাকে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য সরকারের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় আয়োজনের উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ‘সহজ পাঠের গপ্পো’ ছবির দুই শিশুশিল্পী নূর ইসলাম ও সামিউল আলম ছাড়াও উদ্বোধনী ছবির শিল্পী কুশমিত গিলও উপস্থিত থাকবে।

শিশু কিশোর একাডেমির চেয়ারপার্সন অর্পিতা ঘোষ জানিয়েছেন, নন্দন, শিশির মঞ্চ, রবীন্দ্রতীর্থ, স্টার ও অহীন্দ্র মঞ্চে এই ছবি গুলো প্রদর্শন করা হবে।

Comments

The Daily Star  | English

One dead as Singapore Airlines flight hit by turbulence

 A Singapore Airlines SIAL.SI flight from London made an emergency landing in Bangkok on Tuesday due to severe turbulence, officials said, with one passenger on board dead and local media reporting multiple injuries.

2h ago