পুলিশ প্লাজার সামনে থেকে গয়েশ্বর গ্রেফতার

​বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ। রাত সাড়ে ৯টার দিকে গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে গ্রেফতার করা হয়।
গয়েশ্বর চন্দ্র রায়
গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে গতরাতে গ্রেফতার করেছে পুলিশ। রাত সাড়ে ৯টার দিকে গুলশানের পুলিশ প্লাজার সামনে থেকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, সুপ্রিম কোর্টের কাছে পুলিশের ওপর হামলা ও প্রিজন ভ্যান থেকে বিএনপির দুজন আসামীকে ছিনতাইয়ের ‘পরিকল্পনা’র অভিযোগে গয়েশ্বরকে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, আসামী ছিনতাইয়ের সময় বিএনপির কর্মীরা দুজন পুলিশের কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়ে তা ভেঙে ফেলেছে। হামলায় সাতজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

“পুলিশের ওপর হামলার নির্দেশ দেওয়ার সুনির্দিষ্ট প্রমাণ পাওয়ার পরই আমরা তাকে [গয়েশ্বর] গ্রেফতার করেছি।”

বিএনপির সহকারী সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ গ্রেফতারের ঘটনার বর্ণনা দিয়ে জানান, বিএনপি প্রধান খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে গিয়েছিলেন গয়েশ্বর। রাতে সেখান থেকে ফেরার বাসায় পথে পুলিশ তার মাইক্রোবাসটি থামিয়ে তাকে আটক করে।

গ্রেফতারের পর রাতেই বিএনপির নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গয়েশ্বরকে গ্রেফতারের নিন্দা জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলের পক্ষ থেকে অবিলম্বে গয়েশ্বরকে মুক্তি দেওয়ারও দাবি জানান তিনি।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago